কয়েক শত চলচ্চিত্রের অভিনেত্রী মায়া ঘোষ আর নেই

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ কয়েক শত চলচ্চিত্রের অভিনেত্রী মায়া ঘোষ আর নেই। তার বয়স হয়েছিল প্রায় ৭০ বছর। রবিবার (১৯ মে) সকাল ৮:৪৫ মিনিটে যশোরের কুইনস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মায়া ঘোষের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন শিল্প ঐক্যজোটের সাধারণ সম্পাদক জিএম সৈকত  জানান, আজ বিকেলে যশোর সদরের বেগপাড়া এলাকায় মায়া ঘোষের শেষকৃত্য সম্পন্ন হবে।

দীর্ঘদিন যাবত মায়া ঘোষ ক্যানসারে আক্রান্ত ছিলেন। তার চোখে ও হার্টেও সমস্যা ছিল। গেল মার্চে কলকাতা থেকে চিকিৎসা নিয়ে দেশে ফেরেন মায়া ঘোষ। তারপর শারীরিক অবস্থা আরও খারাপ হলে তাকে যশোরের কুইনস হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

চিকিৎসাধীন অবস্থায় রবিবার সকালে তিনি না ফেরার দেশে পাড়ি জমান। মায়া ঘোষের চিকিৎসার খোঁজখবর রাখতেন শিল্প ঐক্যজোটের সভাপতি ডিএ তায়েব ও সাধারণ সম্পাদক জিএম সৈকত। তারা বলেন, ২০১৬ সালে প্রধানমন্ত্রীর কাছ থেকে চিকিৎসার খবর বাবদ ৫ লাখ পেয়েছিলেন মায়া ঘোষ।

গতবছরও প্রধানমন্ত্রী তাকে চিকিৎসার জন্য ২০ লাখ টাকার সঞ্চয়পত্র করে দেন। শিল্পী ঐক্যজোটও তার পাশে ছিল। কিন্তু কোনোভাবে বাঁচানো গেল না মায়া ঘোষকে। এই অভিনেত্রীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন শিল্প ঐক্যজোটের সভাপতি ডিএ তায়েব এবং সাধারণ সম্পাদক জিএম সৈকত।

১৯৮১ সালে ‘পাতাল বিজয়’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় শুরু করেন মায়া ঘোষ। এরপর অসংখ্য চলচ্চিত্রে দেখা গেছে তাকে। সর্বশেষ ২০১৬ সালে ধারাবাহিক নাটক ‘ডিবি’তে অভিনয় করেছেন এই অভিনেত্রী।

Print Friendly

Related Posts