শিগগিরই কারাগার একটি সংশোধনাগারে পরিণত হবে

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ আজ ২২ মে  ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টরের প্রশিক্ষণ কক্ষে জিআইজেড বাংলাদেশ ও ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টর দ্বারা পরিচালিত ইমপ্রুভমেন্ট অব দ্যা রিয়েল সিচুয়েশন অব ওভার ক্রাউডিং ইন প্রিজন ইন বাংলাদেশ (আইআরএসওপি) প্রকল্পের চলমান কার্যক্রম ও ভবিষ্যত করনীয় শীর্ষক ২ দিন ব্যাপী প্রশিক্ষণ সমাপ্ত হয়।
প্রশিক্ষণে সমাপণী পর্বে উপস্থিত ছিলেন অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্ণেল মোঃ আবরার হোসেন। সমাপণী বক্তব্যে তিনি উল্লেখ করেন বর্তমান সরকার কারা আইন পরিবর্তন করে কারাগারকে একটি সংশোধনাগারে পরিণত করার উদ্যোগ হাতে নিয়েছে এবং শিগগিরই কারাগার একটি সংশোধনাগারে পরিণত হবে।এতে করে কারাবন্ধীরা কারাগারে শুধু বন্দী হিসেবেই থাকবে না বরং তাদের সামাজিক, অথনৈতিক ও মানসিক পরিবর্তন করে পুনরায় যাতে সমাজে সম্পৃক্ত হয়ে মর্যাদার সাথে বেঁচে থাকতে পারে সেই লক্ষ্যে সরকার ও কারা কর্তৃপক্ষ কাজ করে যাচ্ছে।
দীর্ঘ দিন ধরে কারাবন্দীদের বিভিন্ন দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ, মাদকাসক্তি বিষয়ক কাউন্সেলিং প্রদান সহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে যাওয়ায় জিআইজেড ও আহ্ছানিয়া মিশনকে ধন্যবাদ প্রদান করেন এবং ভবিষ্যতেও কারা কর্তৃপক্ষের বিভিন্ন কার্যক্রমে একসাথে কাজ করার আহবান জানান ।
এছাড়ও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টর এর পরিচালক ইকরাল মাসুদ, জিআইজেড বাংলাদেশ এর রুল অব ল’ প্রোগ্রামের  অপারেশন ডিরেক্টর তাহেরা ইয়াসমিন, মোঃ আমিরুল ইসলাম, সহকারী কারা মহাপরিদর্শক-প্রশিক্ষণ ও ক্রীড়া ও জিআইজেড এবং  ঢাকা আহ্ছানিয়া মিশনের আইআরএসওপি প্রকল্পের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
ছবি:   অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্ণেল মোঃ আবরার হোসেন সমাপনী বক্তব্য প্রদান করছেন।
Print Friendly

Related Posts