যানজটে মহাসড়কেই সন্তান প্রসব

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ দীর্ঘ যানজটে আটকে থাকা অবস্থায় মহাসড়কেই কন্যা সন্তান জন্ম দিলেন এক গর্ভবতী। বর্তমানে মা ও মেয়ে দুইজনই সুস্থ রয়েছেন।

আজ মঙ্গলবার সকাল ১০টার দিকে বঙ্গবন্ধু সেতুর গোলচত্বর এলাকায় এ ঘটনা ঘটে। পরে বঙ্গবন্ধু সেতু এলাকায় এসে শিশুসহ মাকে চিকিৎসা দেন ভুঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুই নার্স।

জানা গেছে, মঙ্গলবার সকালে হাবিব হোসেন তার সন্তান সম্ভবা স্ত্রীকে নিয়ে গাজীপুর থেকে লোকাল একটি পরিবহনে রওনা দেন কুড়িগ্রামের উদ্দেশে। তবে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বঙ্গবন্ধু সেতুর গোলচত্বর এলাকায় শুরু হয় তার স্ত্রীর প্রসব বেদনা। তবে এ সময় দীর্ঘ যানজটে আটকা পড়েন তিনি। এক পর্যায়ে সড়কের ওপরই তার স্ত্রী কন্যা সন্তান প্রসব করেন।

হাবিব হোসন কুড়িগ্রাম সদর উপজেলার ৩নং ভোগদাঙ্গা ইউনিয়নের পোরার ভিটা গ্রামের ফারুক হোসেনের ছেলে। হাবিব মহাসড়কে জন্ম নেয়া তার মেয়ের নাম রেখেছেন স্মরণী।

হাবিব হোসেন জানান, গাড়িতে প্রসব বেদনা শুরু হলে তাকে ধরে সড়কের পাশে রাখা হয়। এ সময় গাড়ির একজন ৯৯৯ নম্বরে ফোন করেন। পরে স্বাভাবিকভাবেই স্ত্রী আফরোজা বেগম কন্যা শিশু জন্ম দেন। এর পর ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে নার্সসহ একটি অ্যাম্বুলেন্স আসে। পরে নার্সরা স্ত্রীকে চিকিৎসা সেবা দেন। বর্তমানে মা ও মেয়ে দুইজনই সুস্থ রয়েছেন।

এ ব্যাপারে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র নার্স সাজেদা খাতুন জানান, ঘটনাস্থলে আসার আগেই সড়কের ওপরেই ওই নারীর সন্তান প্রসব হয়েছে। এরপর মা-মেয়েকে চেকআপসহ চিকিৎসাসেবা দেয়া হয়েছে। বর্তমানে মা ও শিশু সুস্থ রয়েছে বলেও জানান তিনি।

Print Friendly

Related Posts