অচেনা ঢাকা !

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ঈদের অঘোষিত ৯ দিনের ছুটিতে রাজধানী এখন অনেকটাই ফাঁকা। নগরীর সড়কে নেই সেই চিরচেনা যানজট আর বাতাসে ধূলিকণা। নগরবাসী বলছেন, অন্য সময় যেখানে যেতে তিন সাড়ে তিনঘণ্টা সময় লাগতো, সেই পথে যেতে এখন সময় লাগছে মাত্র পঁচিশ থেকে ত্রিশ মিনিট। ফাঁকা ঢাকা পেয়ে তাই অনেকেই বেরিয়ে পড়েছেন আনন্দ উপভোগে। সময় টিভি

তিলোত্তমা ঢাকার এ এক অচেনা দৃশ্য। যেখানে কদিন আগেও ছিলো শব্দ দূষণে দুষ্ট, লম্বা যানজট আর কালো ধোয়ার ছড়াছড়ি সেই সড়কে এখন গাড়ি খুঁজে পাওয়াও যেন কঠিন।

ঈদের ছুটিতে কর্মব্যস্ত নগরবাসীর বড় একটি অংশই রাজধানী ছেড়ে নিজ শহরে ফিরে যাওয়ায় ঢাকার এই রূপ। ফাঁকা ঢাকার সৌন্দর্য দেখতে অনেকেই বেরিয়ে পড়েছেন আপনজনদের নিয়ে। মূল সড়কে গাড়ির চাপ না থাকায় কেউ বাইসাইকেল কেউবা আবার ঘুরছেন রিকশায় চড়ে।

একজন কিশোর বলল, রাস্তা ফাঁকা তাই এই আনন্দে আমরা সাইকেল নিয়ে বের হয়েছি। আরেকজন বলেন, কালো ধোঁয়া নেই, যানজট নেই, মানুষ কম। এজন্য ঘুরতে বের হতে ভালোই লাগে।

ঢাকার সড়ক এমন ফাঁকা হওয়ায় সবচেয়ে খুশি চালক ও যাত্রীরা। নগরীর সিগনালগুলোতে দেখা যায়নি মোড় পার হবার জন্য অপেক্ষারত গাড়ির কোনো লাইনও। তারা বলছেন, তিন ঘণ্টার রাস্তা অনায়াসেই আধাঘণ্টায় যাওয়া যাচ্ছে। এছাড়া বাতাসে কালো ধোয়া বা অযথা হর্নের শব্দ না থাকতেও বেশ খুশি নগরবাসী।

Print Friendly

Related Posts