কার্ডিফে বাংলাদেশ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ কার্ডিফ এসে সংবর্ধনা পেল বাংলাদেশের টাইগাররা। ওয়েলসের ন্যাশনাল এসেম্বলিতে হলো বাংলাদেশ ক্রিকেট দলের সংবর্ধনা অনুষ্ঠান। বৃহস্পতিবার বিকেলে (স্থানীয় সময়) লন্ডন থেকে সৌভাগ্যের ভেন্যু কার্ডিফে পৌঁছার দেড়ঘণ্টা পর পরিপাটী সাজে মাশরাফী-সাকিবরা যোগ দেন অনুষ্ঠানে। বাংলাদেশের ব্রিটিশ হাইকমিশন সংবর্ধনা অনুষ্ঠানটি আয়োজন করে।

মাশরাফী বিন মোর্ত্তজার নেতৃত্বে দল এসেম্বলিতে ঢোকার পরপরই উপস্থিত সবার মধ্যে আলোড়ন সৃষ্টি হয়। হাইকমিশনার সাইদা মুনা তাসনিম স্বাগত বক্তব্য দেন। তার বক্তব্যের বিশেষ অংশে ছিল বিগত বছরগুলোতে বাংলাদেশ দলের উন্নতির কথা। এরপর অধিনায়ক মাশরাফী যুক্তরাজ্য ও বাংলাদেশের সম্পর্ক এবং ক্রিকেটীয় বিষয় নিয়ে আলোচনা করেন।

অনুষ্ঠানে যোগ দিতে বার্লিন থেকে ছুটে আসেন বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি।

নিজেদের সৌভাগ্যের ভেন্যুতে শনিবার বিশ্বকাপের ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডকে প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে বাংলাদেশ। কার্ডিফে বড় বড় জয়ের অভিজ্ঞতা আর ২০১৫ বিশ্বকাপে অ্যাডিলেডে ইংলিশ-বধের স্মরণীয় স্মৃতি টাইগারদের সামনে বড় অনুপ্রেরণার জায়গা।

bangladesh-team-11

ওভালের ব্যাটিং সহায়ক উইকেটে মাঝারি পুঁজি নিয়েও শেষপর্যন্ত বোলারদের লড়াই। স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে বিগ ম্যাচের আগে সেটিই অনুপ্রেরণা যোগাচ্ছে বাংলাদেশ দলকে। আগের ম্যাচের কিছু ভুল শুধরে কার্ডিফে দারুণ একটি ম্যাচের আশা করছেন অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

‘আমাদের কিছু ভুল হয়েছে ম্যাচে। ব্যাটসম্যানরা সেট হয়ে আউট হয়েছে। কিছু কিছু জায়গা যদি সংশোধন করা যায়, তাহলে ইংল্যান্ডের বিপক্ষে খুব ভালো একটা ম্যাচের আশাই করছি।’

ওভালে সাউথ আফ্রিকাকে প্রথম ম্যাচে ২১ রানে হারিয়ে বিশ্বকাপে দুর্দান্ত শুরু পায় বাংলাদেশ। পরের ম্যাচে কিউইদের সামনে ২৪৪ রানের সংগ্রহ নিয়ে জয়ের আশা জাগায় বোলাররা। শেষপর্যন্ত ২ উইকেটে হারতে হলেও টাইগারদের লড়াকু মনোভাব প্রশংসিত হয়েছে সর্বত্র।

কয়েকটি দৃষ্টিকটু ভুল না হলে হয়ত টানা দুই জয়ের আনন্দ নিয়েই স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে কার্ডিফে নামতে পারত বাংলাদেশ। বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল চারটায় টিম টাইগার্স পৌঁছেছে ওয়েলসের এই শহরে।

নিজেদের সৌভাগ্যের ভেন্যুতেই ইংল্যান্ডকে প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে বাংলাদেশ। কার্ডিফে বড় বড় জয়ের অভিজ্ঞতা আর ২০১৫ বিশ্বকাপে অ্যাডিলেডে ইংলিশ-বধের স্মরণীয় স্মৃতি, অনুপ্রেরণা নেয়ার মতো অনেককিছুই আছে শনিবারের ম্যাচ ঘিরে।

হাই-ভোল্টেজ ম্যাচের আগে অবশ্য সৌহার্দ্যের ভিন্ন এক আবহের দেখা মিলছে দুই দলের ক্রিকেটারদের মাঝে। তারা মিলিত হয়েছেন ব্রিটেনের বাংলাদেশ হাইকমিশনের ডিনারে। ওয়েলস পার্লামেন্টে বাংলাদেশ দলকে সংবর্ধনা দেয়ার অনুষ্ঠানে দাওয়াত দেয়া হয়েছে স্বাগতিক ইংল্যান্ডকেও।

Print Friendly

Related Posts