আশা বাড়ল বাংলাদেশের

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥  জেসন বেহেনডর্ফ, মিচেল স্টার্কদের গতির তোপ দাগানো বোলিংয়ে সেই রান তাড়ায় শুরু থেকেই ঝুঝতে থাকা ইংল্যান্ড টেনেটুনে পেরুতে পারলো কেবল দু’শো। তাও আবার মিডল অর্ডারে বেন স্টোকসের ৮৯ রানের হার না মানা ইনিংসের কল্যানে। তাতে ব্যবধান কমলেও হার এড়াতে পারেনি স্বাগতিকরা।

শুরু থেকে ধুঁকতে থাকা ইংল্যান্ড ম্যাচে ফিরতে পারেনি একটি বারের জন্যও। আসরের অন্যতম ফেভারিটদের ৬৪ রানে হারিয়ে সবার আগে সেমিফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া।

ঐতিহাসিক লর্ডসে খেলছে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড, কিন্তু এ ম্যাচে গভীর মনোযোগ রেখেছে বাংলাদেশ ক্রিকেট দলের ভক্ত-সমর্থকরা। কারণ ইংলিশদের প্রতিটি পরাজয় এখন আশা ও সম্ভাবনা বাড়াবে বাংলাদেশের সেমিফাইনালে খেলার।

ঠিক এ কাজটিই করে দিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। বিখ্যাত লর্ডসে এই জয়ে বাংলাদেশের সেমিতে যাওয়ার সমীকরণ আরেকটু উজ্জ্বল করেছেন ফিঞ্চ-বেহেনডর্ফ-স্টার্করা।

এ পরাজয়ের ফলে ৭ ম্যাচ শেষে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের ৪ নম্বরেই রয়েছে ইংল্যান্ড। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে নিউজিল্যান্ডকে হঠিয়ে শীর্ষে উঠে গেছে অস্ট্রেলিয়া।

অন্যদিকে ৭ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে বাংলাদেশ অবস্থান করছে ৫ নম্বরে। এখন টাইগারদের সামনে সমীকরণ হলো, যদি ইংল্যান্ড তাদের পরবর্তী দুই ম্যাচে হারে এবং বাংলাদেশ নিজেদের পরের দুই ম্যাচে জেতে- তাহলে চতুর্থ দল হিসেবে সেমির টিকিট পাবে বাংলাদেশই।

Print Friendly

Related Posts