মতলব উত্তরে নিবন্ধিত জেলেদের মাঝে ছাগল বিতরণ

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তর উপজেলার নিবন্ধিত জেলেদের মাঝে বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে গৃহপালিত পশু (ছাগল) বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুন) বিকালে উপজেলা পরিষদ চত্ত¡রে উপজেলা সিনিয়র মৎস্য দপ্তর কর্তৃক বৃহত্তর কুমিল্লা জেলায় মৎস্য উন্নয়ন প্রকল্পের আওতায় ২০১৮-১৯ অর্থ বছরে নিবন্ধিত জেলেদের মাঝে বিকল্প আয় বর্ধনমূলক এ প্রাণী বিতরণ করা হয়।

ছাগল বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন, সমবায় কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন, উপজেলা আ’লীগের সহ-সভাপতি শহীদ উল্লা প্রধান, সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, ফতেপুর পশ্চিম ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক সরকার মো. আলাউদ্দিন’সহ কর্মকর্তাবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে এমএ কুদ্দুস বলেন, জাটকা রক্ষা করা আপনার সকলের দায়িত্বে। জাটকা ধরা নিষিদ্ধ সময় এবং মা ইলিশ আহরণের নিষিদ্ধ সময়ে নদীতে জাল ফেলা যাবে না। এই সকলে মেনে চলবেন। তিনি আরও বলেন, সরকার জেলেদের খাদ্য সহায়তা দিচ্ছে, বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে বিভিন্ন উপকরণ দিচ্ছে। তাই মৎস্য আইন সকলে মেনে চলবেন। একেকটি মা ইলিশ ৩০ লক্ষ ডিম দেয়। ইলিশ জাতীয় সম্পদ, একে রক্ষা করা সকলের দায়িত্ব ।

Print Friendly

Related Posts