এইচএসসিতে মাইলস্টোন কলেজের অসাধারণ সাফল্য

পাসের হার ১০০%, জিপিএ-৫ পেয়েছে ৮৪৮ জন

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ এইচএসসির ফলাফলে সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখেছে রাজধানীর উত্তরা মডেল টাউনে অবস্থিত মাইলস্টোন কলেজ। এবছর মাইলস্টোন কলেজ থেকে বাংলা ও ইংরেজি মাধ্যমে ২২১১ জন ছাত্রছাত্রী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। পাসের হার ১০০%।

শতভাগ পাসকৃতদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৮৪৮ জন। বিজ্ঞান বিভাগ থেকে ১৭৫১ জন পরীক্ষায় অংশগ্রহণ করে, পাসের হার শতভাগ। বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে ৮০৭ জন।  ব্যবসায় শিক্ষা বিভাগে ৩১৯ জন শিক্ষার্থী পরীক্ষা দেয়, পাসের হার শতভাগ। মানবিক বিভাগ থেকে ১৪১ জন পরীক্ষায় অংশগ্রহণ করে, পাসের হার শতভাগ।

প্রতিষ্ঠালগ্ন থেকেই রাজধানীর উত্তরা মডেল টাউনে অবস্থিত মাইলস্টোন কলেজ নিয়মিতভাবে এইচএসসিতে প্রত্যাশিত ফলাফল অর্জন করে আসছে।

ভালো ফলাফলের ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারার কারণ হিসেবে মাইলস্টোন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম বলেন, শিক্ষাবর্ষের প্রথম দিন থেকেই একটা লক্ষ্য নির্ধারণ করে আমরা নিরলসভাবে কাজ করি। একটা সুন্দর পাঠপরিকল্পনার মাধ্যমে আমাদের স্বপ্নকে বাস্তবে রূপায়ন করি। এই সাফল্য যাত্রায় মাইলস্টোন কলেজের শিক্ষক, শিক্ষার্থী এবং প্রত্যেক অভিভাবক অকান্ত পরিশ্রম করে থাকেন।

অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম বলেন, গ্রাম থেকে অনেক শিক্ষার্থী মাইলস্টোন কলেজে পড়তে আসে; যাদের অনেকেরই এসএসসিতে জিপিএ-৫ থাকে না কিন্তু এইচএসসিতে তারাও জিপিএ-৫ অর্জন করে। এটি মাইলস্টোন কলেজের অন্যতম বৈশিষ্ট্য।

অধ্যক্ষ আরও  বলেন, মাইলস্টোন কলেজে পড়তে আসা ছাত্রছাত্রীদের প্রথম দিন থেকেই নিয়মিত পড়াশুনার পাশাপাশি নৈতিক শিক্ষা প্রদান করা হয় যাতে তারা সুশিক্ষা গ্রহণ করে মানবিক ও সুনাগরিক হিসেবে গড়ে উঠতে পারে।

তথ্যসূত্র: শাহ বুলবুল

Print Friendly

Related Posts