৪০তম বিসিএসের ফল দেখুন

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ৪০তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (বিপিএসসি)। প্রিলিমিনারিতে পাস করেছে ২০ হাজার ২৭৭ জন।

বৃহস্পতিবার বিকেলে সরকারি কর্ম কমিশন (বিপিএসসি) এর ওয়েবসাইটে এই ফল প্রকাশ করা হয়। এর আগে গত ৩ মে দেশের আটটি বিভাগীয় শহরে নির্বিঘ্নে ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

৪০তম বিসিএসে পরীক্ষার জন্য আবেদন করেন ৪ লাখ ১২ হাজার ৫৩২ জন প্রার্থী। পিএসসির ইতিহাসে এটা রেকর্ড। কারণ, এর আগে পিএসসি’র অধীনে কোনো প্রতিযোগিতামূলক পরীক্ষায় এত বেশি আবেদন কখনও জমা পড়েনি।

এবারের পরীক্ষার মাধ্যমে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেওয়া হবে।

ক্যাডার অনুসারে প্রশাসনে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জনকে নিয়োগ দেওয়ার কথা রয়েছে।

ফলাফল কমিশনের ওয়েবসাইট www.bpsc.gov.bd  এ পাওয়া যাচ্ছে। তাছাড়া টেলিটক বাংলাদেশ লি. এর মাধ্যমে নিন্মোক্ত পদ্ধতিতে যে কোন মোবাইল হতে SMS করে ৪০ তম বিসিএস প্রিলিমিনারি টেস্ট এর ফলাফল জানা যাবে। Format: PSC<Space>40<Space>Registration Number লিখে ১৬২২২ তে পাঠাতে হবে। ফিরতি Message- এ Registration Number সহ qualified অথবা not qualified হিসেবে ফলাফল পাওয়া যাবে।

এছাড়া লিখিত পরীক্ষার সময়সূচী যথাসময়ে জানানো হবে বলে জানায় কমিশন।

৪০তম বিসিএস প্রিলিতে উত্তীর্ণদের তালিকা দেখতে ক্লিক করুন

Print Friendly

Related Posts