ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের নবম সমাবর্তন অনুষ্ঠিত

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক (ইউএপি) এর নবম সমাবর্তন ৩১ জুলাই রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী স্নাতকধারীদের হাতে সনদ তুলে দেন। নবম সমাবর্ততে মোট ১১৫১ স্নাতকধারীদের মধ্যে সনদ প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে মহিবুল হাসান চৌধুরী প্রথমে সনদধারীদের অভিনন্দন জানান এবং তিনি শিক্ষার্থীদের শুধুমাত্র পড়ালেখায় ব্যস্ত না রেখে তাদেরকে  আধুনিক বিশ্বকে নেতৃত্ব দেওয়ার গুণাবলী অর্জনের জন্য সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণের আহবান জানান।

তিনি বলেন শিক্ষার্থীরাই আমাদের ভবিষৎ এবং তাদেরকে দেশ ও জাতির জন্য সর্বোচ্চটুকু করতে হবে।

সমাবর্তন বক্তা ছিলেন বিশ্ব সাহিত্য কেন্দ্রের চেয়ারম্যান আবদুল্লাহ আবু সায়ীদ। তিনি বলেন, শুধু শিক্ষা জীবন পার করলেই চলবেনা, আমাদের যেতে হবে সফলতার কাছে। আর সেটা যদি আমরা করতে চাই তাহলে আমাদের জীবনকে ব্যবহার করতে হবে।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক কাজী শহিদুল্লাহ বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয় বাংলাদেশের উচ্চশিক্ষার একটি অবিচ্ছেদ্য অংশ আর এক্ষেত্রে ইউনিভার্সিটি অব এশিয়া প্যাফিফিক এদেশের একটি বিশেষ শিক্ষা প্রতিষ্ঠানে পরিনত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান মনজুর আহমেদ চৌধুরী বলেন, স্নাতকধারীরা তাদের পড়াশুনা শেষ করেছে এখন দেশের স্বার্থে তাদের অর্জিত জ্ঞানকে কাজে লাগাতে হবে।

ইউএপির উপাচার্য জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী বলেন, বাংলাদেশ বর্তমানে ৫টি ক্রমবর্ধমানশীল অর্থনৈতিক দেশের অন্তর্ভূক্ত হয়েছে। এই উন্নয়নের হার বাড়ানোর জন্য দক্ষ মানুষের প্রয়োজন। আর এক্ষেত্রে আমি আশা করি ইউএপির শিক্ষার্থীরা ভূমিকা রাখবে।

সমাবর্তনে স্বাগত বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এম আর কবির।

উল্লেখ্য, উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ে নবম সমাবর্তনে ২ জনকে আচার্য গোল্ড মেডেল এবং ৮ জন শিক্ষার্থীকে উপাচার্য গোল্ড মেডেল প্রদান করা হয়।

Print Friendly

Related Posts