`শোকের মাস এলে অপশক্তিগুলো সক্রিয় হয়ে ওঠে’

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ শোকের মাস আসলে জঙ্গিবাদ, নাশকতা, সাম্প্রদায়িক অপশক্তিগুলো সক্রিয় হয়ে ওঠে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শোকের মাস আগস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে যুবলীগ আয়োজিত ‘মাসব্যাপী সংবাদ চিত্র প্রদর্শনী উদ্বোধনী’ পূর্ব আলোচনায় তিনি এ কথা বলেন।

‘শোকের মাসে ১৫ আগস্ট আমাদের চেতনায় শক্তি সঞ্চার করে আর এই শোকের মাস আসলে জঙ্গিবাদ, নাশকতা, সাম্প্রদায়িক অপশক্তি গুলো সক্রিয় হয়ে ওঠে। একদিকে আমাদের হারানোর বেদনা, আবার নতুন করে হারানোর সেই শঙ্কা আমাদের মধ্যে শিহরণ সঞ্চারণ করে’ বলেও জানান তিনি। সেইসঙ্গে তিনি এই আগস্ট মাসেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপরে নারকীয় গ্রেনেড হামলার স্মৃতিও মনে করিয়ে দেন।

আগস্টের শুরুতে প্রধানমন্ত্রীসহ তার পরিবারের সবাই কী পরিমাণ ভারাক্রান্ত থাকেন, তা অন্য কারো পক্ষে হয়তো অনুভব করা সম্ভব না। তবে এই মাসে এসেও যে তিনি শুধু দেশের মানুষের কথা ভাবেন, তা তার বক্তব্যে বোঝা যায়। দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রক্তের ঋণ শোধ করতে হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। শোকের মাসে কৃষক লীগ আয়োজিত রক্তদান কর্মসূচির উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

Print Friendly

Related Posts