আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রে পারিবারিক সভা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ মাদকনির্ভরশীল সমস্যায় সহনির্ভরশীলতা এমন একটি সমস্যা যেখানে মাদকনির্ভরশীল ব্যক্তির সাথে তার পরিবারের অসুস্থতা দেখা যায়। এজন্য মাদকনির্ভরশীল রোগকে বলা হয় পারিবারিক রোগ।

বিষয়টিকে  গুরুত্ব দিয়ে  ৩১ জুলাই আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রে চিকিৎসা নিতে আসা পরিবারের সদস্যদের নিয়ে পারিবারিক সভার আয়োজন করা হয়। সভার আলোচ্য বিষয় ছিলো “মাদক নির্ভরশীলদের পরিবারে সহনির্ভরশীলতার প্রভাব”।

সভার শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের কেন্দ্র ব্যবস্থাপক নিলুফার ইয়াসমিন।

পরবর্তীতে নারী মাদকাসক্তি  চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের কাউন্সেলর ফাইরুজ জিহান “মাদক নির্ভরশীলদের পরিবারে সহনির্ভরশীলতার প্রভাব” বিষয়ে সচিত্র উপস্থাপনা করেন।

সভায় বিশেষজ্ঞ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মনোচিকিৎসক ও এডিকশন প্রফেশনাল ডাঃ আক্তারুজ্জামান সেলিম এবং আইআরএসওপি প্রকল্প সমন্বয়কারী চিকিৎসা মনোবিজ্ঞানী ও এডিকশন প্রফেশনাল মোঃ আমির হোসেন। সভায় আলোচকগণ বলেন সহনির্ভরশীলতা সমস্যার জন্য যদি পরিবারের কোন সদস্যের চিকিৎসার প্রয়োজন হয় সেক্ষেত্রে চিকিৎসা নিতে হবে।

আলোচকগন আরো বলেন মাদকনির্ভরশীল সমস্যা ও এর চিকিৎসা সম্পর্কে সঠিক ধারণা পরিবারের সদসদস্যদের সহনির্ভরশীলতা সমস্যা সম্পর্কে সচেতনতায় সহায়তা করতে পারে।

মুক্ত আলোচনা পর্বে অভিভাবকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বিশেষজ্ঞ আলোচক ও নারী কেন্দ্রের স্টাফগণ। সবশেষে আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের পক্ষ থেকে সকল অভিভাবককে উক্ত সভায় অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানিয়ে সভা শেষ করেন কেন্দ্রের ফোকাল পার্সন উম্মে জান্নাত।

সভাটি আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

Print Friendly

Related Posts