ফ্রান্সে ‘প্যারিস টাইমস’ পত্রিকার শুভ উদ্বোধন

আহমেদ অয়ন, প্যারিস থেকে: ৩১ জুলাই বুধবার ফ্রান্সের রাজধানী প্যারিসে ‘পাক্ষিক প্যারিস টাইমস’ পত্রিকার শুভ উদ্বোধন হয়েছে। প্যারিসের বাংলাদেশ বিজনেস কনসাল্টিং (বিবিসি) অফিসের নিজস্ব হলরুমে পত্রিকাটির মোড়ক উন্মোচন করা হয়।

ফ্রান্সে বৃহত্তম বাংলাদেশি কমিউনিটির বসবাস। এ দেশে বাংলাদেশিরা গত পাঁচ যুগ ধরে ব্যাপক সাফল্য অর্জন করলেও প্রবাসী বাংলাদেশিদের জন্য এখানে নিয়মিত কোনো বাংলা পত্রিকা স্থায়িত্ব লাভ করেনি। বাংলা ভাষা, সংস্কৃতি তথা বাংলাদেশকে ফ্রান্সসহ সারা বিশ্বে ইতিবাচকভাবে তুলে ধরার লক্ষ্যেই প্যারিস টাইমস পত্রিকার যাত্রা শুরু হয়েছে।

পত্রিকাটির প্রকাশক কাজী এনায়েত উল্লাহ বলেন, বাংলাদেশের অর্থনীতির মজবুত ভিত্তি রচনা করেছে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স।বাংলাদেশের সাথে সারা বিশ্বের প্রবাসীদের শক্তিশালী যোগসূত্র স্থাপন এবং বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে প্রবাসী তথা বিশ্বের ব্যবসায়ীদের উদ্বুদ্ধ করতে ‘প্যারিস টাইমস’ পত্রিকাটি নিরলস প্রচেষ্টা চালিয়ে যাবে।বিশ্বের যেসব দেশে বাংলাদেশি প্রবাসীরা আছেন, সেসব দেশে পত্রিকাটি নিয়মিত পাঠানো হবে। একই সাথে ফ্রান্সের সাথে বাংলাদেশের একটি বিনিয়োগবান্ধব সুসম্পর্ক গড়ে তুলতে পত্রিকাটির ফ্রেঞ্চ ভার্সনও ছাপা হবে

পত্রিকাটির সম্পাদক মো. সালাহ্ উদ্দিন বলেন, বাংলাদেশের সাথে বিশ্বপ্রবাসের সেতুবন্ধ তৈরি করা এবং বাংলাদেশকে ইতিবাচকভাবে বিশ্বদরবারে তুলে ধরার লক্ষ্যেই প্যারিস টাইমসের পথচলা শুরু হয়েছে। পাক্ষিক কাগজের পাশাপাশি খুব শীঘ্রই অনলাইন ভার্সনও চালু করা হবে।

পত্রিকাটির প্রকাশক ও প্রধান উপদেষ্টা কাজী এনায়েত উল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ইন্টারন্যাশনাল বিজনেস আন্ড ট্রেড এক্সপার্ট মার্ক জর্জ অন্দ্রে এবং বিশেষ অতিথি ছিলেন তুলুজ কমিউনিটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের প্রেসিডেন্ট ফকরুল আকম সেলিম। এ ছাড়া ফ্রান্সে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে বিশিষ্ট ব্যবসায়ী, রাজনীতিবীদ, শিল্পী-সাহিত্যিক এব প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending