মতলব উত্তরে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তর উপজেলা প্রশাসনের উদ্যোগে রাজস্ব তহবিলের অর্থায়নে গরীব ও মেধাবী ছাত্র/ছাত্রীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়েছে। বুধবার (৭ আগস্ট) সকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার।

উপজেলা শিক্ষা অফিসার মো. মাহফুজ মিয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আঃ কাইয়ুম খান, একাডেমিক সুপারভাইজার মো. সাইফুল ইসলাম, মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মনসুর আলম, সাংবাদিক বোরহান উদ্দিন ডালিম, অভিভাবক শাহ্ মোঃ জহির প্রমুখ।

সভাপতির বক্তব্যে ইউএনও শারমিন আক্তার বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে দেশের হাল ধরবে। তারাই একদিন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে কাজ করবে। সেজন্য দরকার মানসম্মত লেখাপড়া। তাই সরকার ডিজিটাল শিক্ষা দানে নানান কর্মসূচী নিয়েছেন। তিনি আরও বলেন, গরীব ও মেধাবী শিক্ষার্থীদেরকে সরকার বিভিন্ন সহায়তা দিচ্ছে। তারা কোন ছাত্র/ছাত্রী ঝড়ে পরার সুযোগ নেই। তিনি বৃত্তিপ্রাপ্ত সকল শিক্ষার্থীদের মন দিয়ে লেখাপড়া করে আগামী দিনে দেশের হাল ধরার ব্যাপারে পরামর্শ দেন।

পরে মতলব উত্তর উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার গরীব ও মেধাবী ১০০ জন ছাত্র ছাত্রীদের মাঝে ৪ হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়।

Print Friendly

Related Posts