ওয়ার্ল্ড কোর্ট অব আরবিট্রেশন এর প্রধান বিচারক হলেন বাংলাদেশের ড. কুতুব চৌধুরী

বাংলাদেশ সুপ্রীম কোর্ট এর বিজ্ঞ আইনজীবি ড.মোঃ কুতুব উদ্দীন চৌধুরীকে ওয়ার্ল্ড কোর্ট অব আরবিট্রেশন এর প্রধান বিচারক হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।

সম্প্রতি ওয়ার্ল্ড কোর্ট অব আরবিট্রেশন বোর্ড এই নিয়োগ দেন। এই নিয়োগের ফলে আইনজীবি হিসাবে নিয়মিত প্র্যাকটিস করার ক্ষেত্রে কোন প্রভাব ফেলবে না বলে জানিয়েছেন এই আইনজীবি।

এডভোকেট ড.কুতুব চৌধুরী বিভিন্ন আন্তর্জাতিক আইজিও,আন্তর্জাতিক সংগঠন ও সাংবাদিক সংগঠনের আন্তর্জাতিক উপদেষ্টা হিসাবে নিয়োজিত আছেন।তিনি বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর কেন্দ্রীয় উপদেষ্টা ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবি পরিষদ এর কেন্দ্রীয় নেতা।

তিনি ইতিপূর্বে নাইজেরিয়া থেকে প্রাপ্ত শান্তি ও মানবতার উপর সম্মানসূচক ডিগ্রী ডক্টর অব ফিলোসপি জাতির পিতা বঙ্গবন্ধু’র নামে উৎসর্গ করেছিলেন। অতি সম্প্রতি ব্রাজিল এর সরকার অনুমোদিত আন্তর্জাতিক প্রতিষ্ঠান আইটিএমইউটি ও কনিপা কর্তৃক প্রদত্ত আন্তর্জাতিক সম্পর্ক ও মানবতার উপর প্রাপ্ত সম্মানসূচক ডিগ্রী ডক্টর অব ফিলোসপি মানবতার জননী, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নামে উৎসর্গ করেছেন।

ড.কুতুব চৌধুরী বিভিন্ন মহলের আলোচনা আর সমালোচনার প্রেক্ষিতে সামাজিক গণমাধ্যমে প্রদত্ত ষ্ট্যাটাসে জানান, দেশের স্বার্থে, আপামর জনতার স্বার্থে তথা আইনের শাসন প্রতিষ্ঠায় মানবতার জননী,বাংলাদেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনা তাঁকে যে কোন দায়িত্ব অর্পন করলে তিনি যে কোন ত্যাগ স্বীকারে তিনি সদা প্রস্তুত আছেন।

অনন্য কর্মক্ষমতা আর যোগ্যতার অধিকারী ড.মোঃ কুতুব উদ্দীন চৌধুরী ইতিমধ্যে আন্তর্জাতিক মহলে যথেষ্ট সুনাম অর্জন করেছেন। তাঁর পরিবারের ছয় ভাই, এক বোন ও রত্নগর্ভা মা আমেরিকায় থাকা সত্ত্বেও তিনি শুধুমাত্র দেশের মানুষের কল্যাণে নিয়োজিত রাখার লক্ষ্যেই, দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে তিনি বাংলাদেশে আছেন বলে এক প্রশ্নের জবাবে জানিয়েছেন।তিনি সবার কাছে দোয়া প্রার্থনা করেছেন। সংবাদ বিজ্ঞপ্তি

Print Friendly

Related Posts