মতলব উত্তরে বিভিন্ন ইউনিয়নে জাতীয় শোক দিবস পালন

আসুন অপশক্তি রুখে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করি: নূরুল আমিন রুহুল এমপি

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তরের বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভায় দলীয় উদ্যোগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী পালন করা হয়েছে।

সকাল ৮ থেকে বিকাল ৬ টা পর্যন্ত উপজেলার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় বিভিন্ন স্থানে মিলাদ, দোয়া, আলোচনা সভা ও কাঙালী ভোজে তবারক বিতরণ করা হয়।
সকল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শহীদ উল্লা প্রধান, গিয়াস উদ্দিন চৌধুরী, যুগ্ম-সাধারন সম্পাদক আইয়ুব আলী গাজী, সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. মনোয়ার হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, শাহবাগ থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে নুরুল আমিন রুহুল এমপি বলেন, ১৯৭১ সালের ১৫ আগষ্টে যেসকল বিপদগামী সেনা সদস্যদের হাতে নিহত বঙ্গবন্ধুসহ তার পরিবারের ২৬ জনকে হত্যাকারী যারা বিভিন্ন দেশে এখনো আত্মগোপন করে আছেন তাদেরকে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করতে হবে। এটা আমাদের ও দেশবাসীর দাবী।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা একটি স্বাধীন বাংলাদেশ পেতাম না। আজ এমপি, মন্ত্রী হতে পারতাম না। বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই বাংলাদেশের জন্ম হয়েছে, আর শেখ হাসিনা বেঁচে আছে বলেই দেশ আজ ডিজিটাল বাংলাদেশে পরিণত হচ্ছে।

তিনি আরও বলেন, আসুন আমরা সকলে মিলে আজকের এই শোককে শক্তিতে রূপান্তরিত করে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাই। আসুন সকল অপশক্তি রুখে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস বলেন, ১৫ আগস্ট জাতির জন্য একটি কালো অধ্যায়। এ দিনে বঙ্গবন্ধুসহ তার পরিবারবর্গকে স্বাধীনতা বিরোধী দল নৃশংসভাবে হত্যা করে। তারাই পরবর্তীতে বিভিন্ন ভাবে কয়েকবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল। কিন্তু আল্লাহর রহমতে তিনি বেঁচে আছেন। শেখ হাসিনা বেঁচে আছেন শুধু মানুষের দোয়ায়, বাঙালী জাতির দোয়ায়। তিনি আজ বাংলাদেশকে উন্নত দেশের শিখরে নিয়ে যাচ্ছেন।

ফতেপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন কর্তৃক আয়োজিত শোকসভায় ভারপ্রাপ্ত সভাপতি খাজা আহমেদের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সরকার মো. আলাউদ্দিনের সঞ্চালনায়, ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ’সহ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

mot-2

ফরাজীকান্দি ইউনিয়ন আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত শোকসভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সভাপতি নূর উদ্দিন পাটোয়ারী ও পরিচালনা করেন সাবেক সাধারন সম্পাদক হেলাল সরকার।

বক্তব্য রাখেন, ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক রেজাউল করিম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গাজী ইলিয়াছুর রহমান।

মোহনপুর ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই প্রধান। আওয়ামীলীগ নেতা কাজী মিজানুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন, নুরুল আমিন রুহুল এমপি, এমএ কুদ্দুস, উপজেলা আওয়ামী লীগের আইন সম্পাদক অ্যাড. মনোয়ার হোসেন, সদস্য রাধেশ্যাম সাহা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ, আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য আহসান উল্লাহ হাসান, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির হাওলাদার, আমিনুল ইসলাম প্রমুখ।

কলাকান্দা ইউনিয়ন পরিষদের সামনে আওয়ামীলীগ আয়োজিত অনুষ্ঠানে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম কাদির মোল্লার পরিচালনায় বক্তব্য রাখেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহবায়ক জামাল হোসেন নাহিদ, যুবলীগ নেতা বোরহান উদ্দিন, ইউপি সদস্য মাহফুজ সরকার প্রমুখ।

ছেংগারচর পৌর আওয়ামী লীগ নেতা মনির হোসেন বেপারীর সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক অ্যাড. মহসিন মিয়া মানিকের উপস্থাপনায় দলীয় কার্যালয়ে উপস্থিত ছিলেন, পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইউম চৌধুরী, উপজেলা কৃষকলীগের সাধারন সম্পাদক জিএম ফারুক, আওয়ামীলীগ নেতা আল মাহমুদ টিটু মোল্লা, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি অ্যাড. সেলিম মিয়া, জহিরুল ইসলাম চৌধুরী প্রমুখ।

ষাটনল ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আয়োজিত শোকসভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক হানিফ সরকার, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মাজহারুল ইসলাম মিজান প্রমুখ।

সাদুল্লাপুর ইউনিয়ন আওয়ামী লীগের শোকসভায় ইউনিয়ন পরিষদে ও সোলেমান লেংটার মাজার প্রাঙ্গণে উপস্থিত ছিলেন, ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক বিল্লাল হোসেন, প্যানেল চেয়ারম্যান রাশেদ হাসান, সাবেক মেম্বার মিজানুর রহমান, ইউনিয়ন আ’লীগের সভাপতি শাহজাহান মিয়াসহ আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

বাগানবাড়ি ইউনিয়নের বাংলাবাজারে শোকসভায় ইউনিয়ন আ’লীগের সভাপতি আবদুস সাত্তারের সভাপতিত্বে ও উপজেলা শ্রমিকলীগের সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমের পরিচালনায় বক্তব্য রাখেন, উপজেলা শিা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম মাষ্টার, ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক বাবুল মিয়াসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ইসলামাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের শোকসভায় উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান সাজেদুল হাসান বাবু (বাতেন), সুজাতপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মাসুদ পারভেজ, ইউনিয়ন আ’লীগ নেতা বাবু অমৃতলাল নাগ, ইউনিয়ন যুবলীগের সভাপতি মিজানুর রহমান, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক নূরুল আমিন পাটোয়ারী, যুবলীগ নেতা জসিম উদ্দিন’সহ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

সবশেষে গজরা ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে আমুয়কান্দি গ্রামের কৃতি সন্তান বিশিষ্ট শিক্ষানুরাগী ও ব্যবসায়ী মো. মফিজুল ইসলামের অর্থায়নে শিল্পকলা একাডেমির সামনে আয়োজিত জনসভা অনুষ্ঠিত হয়েছে।

ইউনিয়ন আ’লীগের সভাপতি ছানাউল্লা মোল্লার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওয়াহিদুজ্জামান সরকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন, অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, শাহবাগ থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শহীদুল্লাহ প্রধান, যুগ্ম-সাধারণ সম্পাদক আইয়ুব আলী গাজী, সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. মনোয়ার হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও গজরা ইউনিয়ন চেয়ারম্যান হানিফ দর্জি প্রমূখ।

Print Friendly

Related Posts