বিয়ের অনুষ্ঠানে বোমায় নিহত ৬৩, আহত ১৮২

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ আফগানিস্তানের রাজধানী কাবুলে এক বিয়ের অনুষ্ঠানে বোমা হামলায় অন্তত ৬৩ জনের মৃত্যু এবং অপর ১৮২ জন আহত হয়েছে। তালেবান বলেছে, এই হামলার সঙ্গে তাদের কোন ধরণের সম্পৃক্ততা নেই।

আফগানিস্তানে যুক্তরাষ্ট্রের সামরিক উপস্থিতি হ্রাসের ব্যাপারে ওয়াশিংটন ও তালেবানের সমজোতা চূড়ান্ত হওয়ার প্রাক্কালে শনিবার দিনের শেষ দিকে এই বোমা হামলার ঘটনা ঘটলো।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিমী বলেছেন, সাম্প্রতিক মাসগুলোতে কাবুলে বোমা হামলায় এটিই সবচেয়ে বড় হতাহতের ঘটনা।

তিনি বলেন, আহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে। আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানগুলো জমজমাট আয়োজনের হয়, এতে বিপুল লোক সমাগম ঘটে। অনুষ্ঠানে পুরুষদের থেকে এবং নারী ও শিশুদের আসন আলাদা থাকে।

বিয়ে অনুষ্ঠানে অংশ নেয়া মোহাম্মদ ফারাগ বলেন, তিনি যখন মহিলাদের সেকশনে ছিলেন, তখন পুরুষদের এলাকায় বিকট বিষ্ফোরণের শব্দ শুনতে পান। এ সময় সবাই চিৎকার করে অনুষ্ঠানস্থল থেকে দৌঁড়ে বেড়িয়ে আসে। প্রায় ২০ মিনিট হল ধোঁয়ায় ঢেকে ছিল। বোমা বিস্ফোরণের দুই ঘন্টা পরে সেখান থেকে মৃতদেহ বের করে আনা হয়। পুরুষদের সেকশনের সবাই নিহত অথবা আহত হয়েছেন।

সূত্র : বাসস

Print Friendly

Related Posts