প্লান পাশ না করেই ভবন নির্মাণ

খান মাইনউদ্দিন, বরিশাল ব্যুরো: বরিশাল সিটি কর্পোরেশন যখন নড়েচড়ে বসেছে ঠিক তখনই ঘুমিয়ে পরেছে নগর ভবনের প্লান শাখার কর্তা-বাবুরা।

জানা গেছে, প্লানবর্হিভূত ভবন নির্মাণ হলেও দৃষ্টি পরেনা তাদের। কেউ মৌখিক বা লিখিত অভিযোগ দিলে পড়ে থাকে মাসের পর মাস।

বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল­াহ ডিজিটাল বরিশাল বিনির্মাণে কাজ করে যাচ্ছেন। বিগত দিনের তুলনায় অনেকটাই আপডেট করেছেন নগর ভবনকে। যুদ্ধ ঘোষণা করেছেন সকল অসাধু কর্মকর্তাদের বিরুদ্ধে।
অথচ বরিশাল সিটি কর্পোরেশনের ১০নং ওয়ার্ডের কেডিসি নামারচর এলাকায় একজন সাবেক ওয়ার্ড কাউন্সিলরের যোগসাজসে প্লানবর্হিভূত ভবন নির্মিত হচ্ছে। আর তা নির্মাণ করছেন একজন স্বেচ্ছাসেবক লীগ নেতা। যিনি আবার ইউনিয়ন পরিষদেরও সদস্য।
বরিশাল সিটি কর্পোরেশনে খোঁজ নিয়ে জানা যায়, কেডিসি এলাকায় ঐ জমিতে এখন পর্যন্ত ভবন তৈরির জন্য সিটি কর্পোরেশন থেকে কোন প্লান পাশের অনুমোদন দেয়া হয়নি। এব্যাপারে ওই ইউপি সদস্য এনামুল হক সাগরের কাছে জানতে চাইলে তিনি বলেন, “আমার ভবনের প্লান প্রসেসিং রয়েছে। আমি শিগ্রই কাগজ হাতে পাবো।” প্লান পাশের আগেই আপনি একজন জনপ্রতিনিধি হয়ে কীভাবে কাজ শুরু করলেন- এ প্রশ্নের জবাবে তিনি কোন সদুত্তর দিতে পারেননি। তিনি বলেন, “আসলে আমি আমার থাকার জন্য ভবনটি নির্মাণ করছি আর আমি মেয়র মহোদয়ের সাথেই রাজনীতি করি।”

Print Friendly

Related Posts