পূবালী ব্যাংকের ডিজিএম’র বিরুদ্ধে চবি ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ!

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ পূবালী ব্যাংক লিমিটেড সিডিএ ভবনে আঞ্চলিক কার্যালয় চট্টগ্রাম উত্তর জোনের জোনাল ম্যানেজার কর্তৃক যৌন হয়রানির শিকার হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী।
ব্যাংকের ইন্টার্ণশীপ করতে এসে তিনি যৌন হয়রানির শিকার হন বলে জানা গেছে। এ ঘটনায় স্থানীয় চান্দগাঁও থানায় ওই ডিজিএম’র বিরুদ্ধে ছাত্রী অভিযোগ করেছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের এমবিএ (মার্কেটিং)-ফাইনাল সেমিস্টারের ছাত্রী গত ৬ মার্চ ইন্টার্ণশীপ করার জন্য পূবালী ব্যাংকের আঞ্চলিক কার্যালয়ের ম্যানেজার নরেশ চন্দ্র বশাকের কাছে যান। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর গ্রামের বাড়ি রাঙ্গামাটি জেলার রির্জাভ বাজার এলাকায়। বর্তমানে চান্দগাঁও থানাধীন শাহ মঞ্জিল ছাত্রী হোস্টেলে থাকেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

এই সুযোগে চট্টগ্রাম নগরীর বহদ্দার হাট ছাত্রী হোস্টেলে তার ব্যক্তিগত গাড়িচালককে পাঠিয়ে ডিজিএম বশাকের সাথে ঘনিষ্ঠ হওয়ার প্রস্তাব দেন। শারীরিক সর্ম্পক গড়ে তোলাসহ বিভিন্ন কুপ্রস্তাব দিয়ে আসছেন। তাকে পূবালী ব্যাংকে চাকর পাইয়ে দেয়ার লোভও দেখান।

একাধিকবার অফিসে কাজের কথা বলে নরেশ চন্দ্র বশাক তার গাড়ি নিয়ে ড্রাইভারসহ বিভিন্ন দর্শনীয় স্থানে নিয়ে অন্তরঙ্গভাবে জড়িয়ে ধরার চেষ্টা করেন।

একের পর এক এসব কর্মকান্ডে যোগাযোগ বন্ধ করে দেন বিশ্ববিদ্যালয় ছাত্রী। বিষয়টি বুঝতে পেরে নরেশ চন্দ্র উক্ত ছাত্রীর সাথে অন্তরঙ্গ মুর্হুতের অশ্লীল ছবি অনলাইনে ছড়িয়ে দেয়ার হুমকি দেন।
এ ঘটনায় নরেশ চন্দ্র বশাকের বিরুদ্ধে নগরীর চান্দগাঁও থানায় তিনি গত ১ আগস্ট অভিযোগ করেন। অভিযোগটি চান্দগাঁও থানার এস আই কাউছারকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে বলে ওই ছাত্রী জানান।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ডিজিএম নরেশ চন্দ্র বশাক অভিযোগের বিষয়টি অস্বীকার করে বলেন, ইন্টার্ণশীপ যে কোন শাখাতে হয়, আমার অফিসে ইন্টার্ণশীপ করা হয় না, যৌন হয়রানি ও কুপ্রস্তাবের বিষয়টি সর্ম্পকে জানতে চাইলে তিনি এ বিষয়ে কোন জবাব দিতে চাননি।

চান্দগাঁও থানার অফিসার ইনচার্জ আব্দুর রহিম অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন- বিষয়টি তদন্ত চলছে, তদন্তের পর অভিযোগ প্রমানিত হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। সংশ্লিষ্ট মামলার তদন্ত কর্মকর্তার সাথে কথা বলে দ্রুত তদন্তের নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান তিনি।

Print Friendly

Related Posts