দূর্গোৎসব উপলক্ষে গান লিখলেন সাংবাদিক নেতা মোল্লা জালাল

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ দূর্গোৎসব উপলক্ষে এবার গান লিখলেন প্রখ্যাত সাংবাদিক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন( বিএফইউজে) এর সভাপতি মোল্লা জালাল। ‘মাগো তুমি জগতময়ী, দুর্গতিনাশিনী অবিনাশী, তোমার বাণী শাস্ত্রেতে জানি…’ এমন কথামালায় গানটি হিন্দু পুরাণ উপাখ্যানের ওপর রচনা করেছেন তিনি। গানটির সুর ও সংগীতায়োজন করেছেন মেধাবী সংগীত পরিচালক বাসুদেব ঘোষ। ধর্মীয় অনুভূতিসম্পন্ন হৃদয়ছোঁয়া কথা আর চমৎকার কম্পোজিশনের গানটিতে কন্ঠ দিয়েছেন সময়ের জনপ্রিয় কন্ঠশিল্পী লেমিস।

গানটির গীতিকবি মোল্লা জালাল বলেন, মনের ভেতর থেকে লেখার তাগিদ পাই।কিন্তু সময় করে উঠতে পারছিলাম না। এর মধ্যে বাসুদেবও চাপাচাপি শুরু করলো। তাই লেখাটা ওনার হাতে তুলে দিলাম। মূলত পূজাকে উদ্দেশ্য করেই গানটি লেখা। গানের সুর ও সংগীতায়োজনে নতুনত্বের ছোঁয়া রয়েছে। বাসুদেব ঘোষ অত্যন্ত গুনী একজন সংগীত পরিচালক। আর লেমিসের কন্ঠে গানটি আরো প্রাণবন্ত হয়ে উঠেছে। আশা করি উৎসবের আমেজকে আরো বেশী রাঙিয়ে তুলবে গানটি।’

Molla-Jalal-22

‘বলো দুর্গা মাইকি জয়’ শিরোনামের গানটি ত্রিতাল মিউজিক অ্যান্ড ড্রামা’ র ইউটিউব চ্যানেলে আসন্ন দূর্গা পূজায় রিলিজ হবে বলে প্রযোজনা সূত্রে জানা যায়।

পেশাগত ও সাংগঠনিক ব্যস্ততার পাশাপাশি দীর্ঘদিন ধরে গান লিখেন মোল্লা জালাল। শুধু সাংবাদিকতায় নয়, গীতিকবি হিসেবেও তার আলাদা পরিচিতি রয়েছে। অনেক দেশবরেণ্য শিল্পী মোল্লা জালালের লেখা গানে কন্ঠ দিয়েছেন। এদের মধ্যে রেজওয়ানা চৌধুরী বন্যা, সুবীর নন্দী, রফিকুল আলম, খুরশিদ আলম, সামিনা চৌধুরী, কনকচাঁপা, রুমানা ইসলাম উল্লেখযোগ্য।

Print Friendly

Related Posts