এডিটিং করে স্ক্রীনশর্ট বানিয়ে ফেসবুকে অপপ্রচার, থানায় জিডি

বরিশাল ব্যুরো: এডিটিং করে স্ক্রীনশর্ট বানিয়ে সাংবাদিক খান মাইনউদ্দিন’র নামে ফেসবুকে অপপ্রচার চালিয়ে আসছে একটি সংঘবদ্ধ চক্র।  এ ব্যাপারে সোমবার বরিশাল কোতয়ালী মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।  (নং-৮৮১,তারিখ : ১৬-০৯-১৯)।

ডায়েরিতে উল্লে­খ করা হয়- অপপ্রচারের শিকার সাংবাদিক খান মাইনউদ্দিন এর নাম ও ছবি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এর বিভিন্ন ফেইক আইডি খুলে বিভিন্ন সম্মানিত ব্যক্তিদের নামে অপপ্রচার চালাচ্ছে একটি কুচক্রিমহল।  অপপ্রচারের শিকার এই সাংবাদিক বলেন-ওই কুচক্রিমহলটি আমার সম্মানহানি ও আমাকে বিপদে ফেলতে ষড়যন্ত্রে মেতে উঠেছে। আমার ফেসবুকে একটি মাত্র আইডি চালাই। যার নাম খান মাইনউদ্দিন বরিশাল (Khan Mayinuddin Barisal)  এছাড়া আমার কোন আইডি নেই। ১৬ সেপ্টেম্বর দুপুর তিনটার দিকে অহিদুল ইসলাম মিথুন,অলিউল ইসলাম আলাউদ্দিন ও Shakil Bapari নামে তিনটি আইডিসহ বিভিন্ন ফেসবুক আইডি থেকে আমার নামে মিথ্যা ও মানহানিকর একটি পোস্ট দেয়। সেখানে আমার নাম-ছবি ব্যবহার,আমার নামে ফেইক আইডি খুলে তা ব্যবহার করে এডিটিং এর মাধ্যমে কিছু স্ক্রীনশর্ট তৈরি করে সংযুক্ত করেছে। ফেসবুকে দেয়া তাদের পোস্টগুলোর স্ক্রীনশর্ট আমি ইতোমধ্যে সংরক্ষণে রেখেছি।

প্রসঙ্গত : খান মাইনউদ্দিন দীর্ঘদিন ধরে সুনামের সাথে দৈনিক কালবেলা পত্রিকার বরিশাল ব্যুরো প্রধানের দায়িত্ব পালন করে আসছেন। পাশাপাশি ইংরেজী দৈনিক বাংলাদেশ টুডে পত্রিকার বরিশাল অফিসের ফটো সাংবাদিক হিসেবে কর্মরত রয়েছেন।

Print Friendly

Related Posts