নলিনী দাস মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন

মোকাম্মেল হক মিলন: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভাজন করে মুজিব বর্ষ উপলক্ষ্যে নলিনী দাস মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে বৃহস্পতিবার বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করা হয়।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসীম সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারি মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সিরাজুল ইসলাম ( শাওন), ভোলা প্রেস ক্লাব এর কোষাধ্যক্ষ মোকাম্মেল হক মিলন, কালিনাথ বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আফরোজা বেগম।

আরও বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষিকা নীলিমা রানী দেওয়ান, সাবেক সিনিয়র ধর্মীয় শিক্ষক এ. বি. এম. ইয়াছিন, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক প্রমথ রঞ্জন দে, মুসরিন আক্তার, সাইফুন্নেছা, শিলা রানী সাহা প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিনিয়র শিক্ষক দুলাল দাস। শুরুতে ক্বোরান থেকে তেলোয়াত করে শিক্ষার্থী নাফিয়া আক্তার ও গীতা থেকে পাঠ করে পার্বতী রানী সেতু।

সভার প্রধান অতিথি বলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী হিসেবে সারা বিশ্বে খ্যাত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে আগামী বছর (১৭ মার্চ ২০২০ থেকে ১৭ মার্চ ২০২১) মুজিব বর্ষ উদযাপন করা হবে । তাই নলিনী দাস মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার স্থাপন করায় বিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে প্রশংসা করেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বিশ্বে তাঁর উন্নয়ন কর্মকান্ডসহ বিভিন্ন অবদানের জন্য বিভিন্ন পুরস্কার লাভ করছেন। শুধু তাই নয় দেশকে গতিশীল রাখতে যারা দুর্নীতি ও অপরাধের সাথে জড়িত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করেছেন।

nlini-2
নলিনী দাস মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে মিড ডে কার্যক্রম উদ্বোধন

মিড ডে (মধ্যাহ্ন ভোজ ) কার্যক্রম চালু করার লক্ষ্যে নলিনী দাস মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে বৃহস্পতিবার মিড ডে কার্যক্রমও উদ্বোধন করা হয়। এ উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা।

প্রধান অতিথি বলেন আমাদের স্কুল পড়ুয়া ছেলে মেয়েরা বেশিরভাগই অপুষ্টিতে ভুগছেন, তাদের দুপুরের খাবার মিড ডে ( মধ্যাহ্ন ভোজ ) কার্যক্রম চালু রাখলে মেধার বিকাশ ঘটবে।

অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের মাঝে খিচুড়ি ডিম দিয়ে মধ্যাহ্ন ভোজ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

Print Friendly

Related Posts