লালমোহনে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত

রিপন শান: “তথ্য সবার অধিকার, থাকবেনা কেউ পেছনে আর । তথ্য পাবে জনগণ, তথ্যে সবার উন্নয়ন।”এই শ্লোগানে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস ২০১৯ পালিত হয়েছে ভোলার লালমোহনে ।

স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান কোস্ট ট্রাস্ট এর সহযোগিতায় লালমোহন উপজেলা প্রশাসনের আয়োজনে শোভাযাত্রা, ক্যাম্পেইন ও আলোচনা সভার মধ্যে দিয়ে ৩০ সেপ্টেম্বর সোমবার বর্ণাঢ্য কর্মসূচিতে লালমোহনে দিবসটি উদযাপিত হয় ।

কোস্ট ট্রাস্ট এর ভোলা জেলা টীম লিডার রাশিদা বেগম এর সভাপতিত্বে বর্ণিল আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি ।

বিশেষ অতিথি ছিলেন লালমোহন থানা অফিসার ইনচার্জ মীর খায়রুল কবীর, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম, লালমোহন মিডিয়া ক্লাব সভাপতি প্রভাষক কবি রিপন শান ও উপজেলা এলজিসি কোঅর্ডিনেটর মোফাজ্জল হক আল আমীন ।

লালমোহন উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত আলোচনা সভায় কিশোর কিশোরীদের অংশগ্রহণ ছিল আশাব্যঞ্জক ।

সভায় বক্তারা বলেন- পৃথিবীর বুকে বিশ্ব নাগরিক হিসেবে মাথা উঁচু করে দাঁড়াতে হলে, উন্নয়নশীল বাংলাদেশ কে উন্নত দেশে রূপান্তর করতে হলে সবাইকে সমকালীন তথ্য ও তথ্যগত অধিকারের সাথে আপডেট থাকতে হবে । আধুনিক বিশ্বে যে দেশের তথ্যসেবা যতো অগ্রসর সেদেশ ততোবেশি এগিয়ে । কাজেই বাঁচতে হলে জানতে হবে । এই জানার নামই তথ্য অধিকার ।

Print Friendly

Related Posts