দুমকিতে দুর্গাপূজাকে ঘিরে উৎসবের আমেজ

কাজী দুলাল, দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর দুমকিতে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান উৎসব শারদীয় দুর্গাপূজাকে নির্বিঘ্নে উদযাপন করতে পূজামণ্ডপ গুলোতে প্রশাসনের পক্ষ থেকে তিন স্তরের নিরাপত্তা ব্যাবস্হা গ্রহণ করা হয়েছে।

হিন্দু ধর্মাবলম্বীদের ঘরে ঘরে উৎসবের আমেজ বিরাজ করছে। এরই মধ্যে প্রতিমা তৈরীর কাজ সম্পন্ন করা হয়েছে। পূজা উপলক্ষ্যে প্রতিটি মন্দিরে বাড়তি আলোকসজ্জার আয়োজন করা হয়েছে।

দুমকি উপজেলা পূজা উদযাপন পরিষদ সূত্রে জানা যায়, উপজেলার ৫টি ইউনিয়নে ৯টি মন্ডপে শারদীয় দুর্গাপূজা উদযাপন করা হবে। পূজা মন্ডপে নিরাপত্তার দায়িত্বে থাকবে দুমকি থানা পুলিশ, আনসার ও গ্রাম পুলিশ সদস্যরা। শুক্রবার দেবী বোধনের মধ্য দিয়ে দুর্গোৎসবের মূল আনুষ্ঠানিকতা শুরু হয়ে ৬দিন ব্যাপী চলবে এ শারদীয় দুর্গা উৎসব।
দুমকি উপজেলা পূজা উদযাপন কমিটির (ভারপ্রাপ্ত)সভাপতি শিমুল মাস্টার জানান, ইতোমধ্যে সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন। এ বছর উপজেলার ৯টি মন্ডপে পূজা উদযাপিত হবে। উপজেলা পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সাথে কয়েকটি প্রস্তুতিমূলক করেছে উপজেলা প্রশাসন।

দুমকি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মনিরুজ্জামান বলেন, পুজা মন্ডপের নেতৃবৃন্দের সাথে বৈঠক করা হয়েছে। দুমকিতে মোট ৪টি পুজামন্ডপ ঝুঁকিপূর্ণ । সনাতন ধর্মাবলম্বীরা যাতে তাদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব সুষ্ঠুভাবে পালন করতে পারে সে জন্য প্রতি এলাকার গণ্যমান্য এবং রাজনৈতিক ব্যক্তিবর্গ নিয়ে কমিটি গঠন করা হয়েছে।

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending