মানিকগঞ্জে ১৮৩০ জন ডেঙ্গু রোগী সনাক্ত, এখনও ভর্তি হচ্ছেন

জাহিদুল হক চন্দন, মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জে ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলেও এখনো কমেনি নতুন ডেঙ্গু রোগী।প্রতিদিনই জেলার বিভিন্ন হাসপাতাল গুলোতে নতুন রোগী ভর্তি হচ্ছেন। জেলায় ১৮৩০ জন ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে আর চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ১৭৮৬ জন।

তবে কয়েকদিন আগে হাসপাতালের ল্যাবগুলোতে ডেঙ্গু পরীক্ষার জন্য ভিড় থাকলেও এখন তা কমে এসেছে।

সদর হাসপাতালের নার্স ও স্টাফদের সাথে কথা বলে জানা গেছে, এ হাসপাতালে জেলার বাইরে থেকেও ডেঙ্গু রোগী ভর্তি হচ্ছেন। এতে প্রতিদনিই এহাসপাতালে নতুন ডেঙ্গু রোগী ভর্তি হচ্ছেন। ঢাকার ধামরাই, নবাবগঞ্জ, টাংগাইলের নাগরপুর থেকেও এ হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি হচ্ছেন।

ঢাকার ধামরাই উপজেলার সূয়াপুর এলাকার ডেঙ্গু আক্রান্ত রংমালা বলেন, বুধবার এ হাসপাতালে ভর্তি হয়েছি।ধামরাইতে ডেঙ্গুর ভাল কোন চিকিৎসা নাই।

একই উপজেলার কালামপুর এলাকার আকলিমা আক্তার বলেন, ১৪ মাসের মেয়েকে নিয়ে এ হাসপাতালে ভর্তি হয়েছি। আশপাশের কোন হাসপাতালে চিকিৎসাসেবা ভাল না হওয়ায় এখানে এসেছি।

এ দিকে ল্যাব সূত্রে জানা গেছে, আজ পুরাতন ভর্তি রোগীদের ৪২ জনের পরীক্ষা সম্পন্ন হয়েছে আর নতুন করে পরীক্ষা করা হয়েছে ১৫ জন রোগীর।গত সপ্তাহেও এ পরীক্ষা করাতে ল্যাবগুলোতে দেড় থেকে দুইশ রোগী ভিড় করতো।

২৫০শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্ববধায়ক ডা: মো: আব্দুল আউয়াল জানান, তিনটি ওয়ার্ডে ডেঙ্গু রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। এসকল রোগীদের চিকিৎসা সেবায় সার্বক্ষনিক সেবা দেওয়া হচ্ছে।

 

সিভিল সার্জন অফিস সূত্রে জানাগেছে, গত ২৪ ঘন্টায় মানিকগঞ্জ সদর হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছেন ৭ জন। এ হাসপাতালে ডেঙ্গুতে হয়ে ৪০ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন। সিংগাইর উপজেলায় নতুন ভর্তি হয়েছেন ২ জন । এছাড়া মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে ২৬৬জন ডেঙ্গুরোগী সনাক্ত হয়েছে আর চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ২৬২ জন।এ হাসপাতালে ৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী এখনো ভর্তি রয়েছেন।

এ বিষয়ে সিভিল সার্জন ডা: মো: আনোয়ারুল আমিন আখন্দ জানান, জেলার বাইরে থেকেও রোগী ভর্তি হওয়াতে এখনো এজেলায় নতুন ডেঙ্গুরোগী সংখ্যা কমেনি। তবে এসকল রোগীদের সবধরনের চিকিৎসা সেবা নিশ্চিত করা হয়েছে।

Print Friendly

Related Posts