সরকার স্টিল লিমিটেড কারখানায় বেতনের দাবিতে শ্রমিকদের কর্মবিরতী

মোঃ রাসেল হোসেন , ধামরাই: ঢাকার ধামরাইয়ে সরকার স্টিল লিমিটেড কারখানার শ্রমিকরা ২ মাসের বকেয়া বেতনের দাবিতে কাজ বন্ধ করে কারখানার ভিতরে বিক্ষোভ করেছে।। গত ২ মাসের বেতনের দাবিতে কারখানার এ ও বি শিফটের প্রায় ৩৭৫ জন শ্রমিক একত্রিত হয়ে কাজ বন্ধ করে দেন।
আজ মঙ্গলবার (৮ অক্টোবর) সকাল  ৮টা হতে  ধামরাইয়ের সূতিপাড়া  ইউনিয়নের বালিথা এলাকায় ঢাকা-আরিচা  মহাসড়কের বালিথা বাস স্ট্যান্ডের উত্তর পাশে অবস্থিত সরকার স্টিল লিমিটেড কারখানার শ্রমিকরা কাজে বিরতি দেন।
এ বিষয়ে শ্রমিকরা বলেন, আমরা গত ২ মাসের বেতন না পাওয়ায় বাড়ি ভাড়া দিতে পারছি না। কোন দোকানদার আমাদের বাকিও দিচ্ছে  না। প্রায় আমাদের বেতন নিয়ে এ রকম সমস্যার সৃষ্টি করে। শ্রমিকরা সকাল থেকেই এ শিফটের বেতনের দাবিতে কারখানার ভিতরেই কর্ম বিরতী করে। বিকেল ২ টায় বি শিফটের শ্রমিকরাও বেতনের দাবি জানিয়ে কাজ না করে তাঁদের বেতনের দাবি জানান।
তারা অারো জানান, তাদের বেতন না দিয়ে উল ছাঁটাই করে থাকেন।এতে শ্রমিকরা আরও বিক্ষুদ্ধ হয়ে পড়ে।
সরকার স্টিল লিমিটেড কারখানার জেনারেল ম্যানেজার ইন্জিনিয়ার মো. ফজলুল হক বলেন, শ্রমিকদের ২ মাসের বেতন বাকি পড়ায় সকাল থেকে তারা কাজ বন্ধ করে কারখানার ভিতর অবস্থান নেয়। পড়ে বিকেলে মালিক পক্ষ চলতি মাসেই গত ২ মাসের বেতন দেওয়ার আশ্বাস দিলে তারা বাড়ি চলে যান।
Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending