মতলব উত্তরে পাঁচ জেলের কারাদন্ড

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তরে মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে পাঁচ জেলেকে এক বছর করে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দিনগত রাতে ষাটনল এলাকার বাবু বাজার সংলগ্ন এলাকা থেকে মতলব উত্তর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আক্তার নেতৃত্বে মা ইলিশ রক্ষা অভিযান চালানো হয়।
এসময় মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার মো. সাইদ হোসেন, মেহেদী হাসান, মো. ইউসুছ মোল্ল্যা, মো. নবী হোসেন, মো. হযরত আলী, মো. কানান ও মো. আরাফাতকে আটক করা হয়।

আটককৃত জেলেদের কাছ থেকে মাছ ধরার ২ টি নৌকা ও ১৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। অভিযানে মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ি ইনচার্জ মো. নাছির উদ্দিন, এসএই মো. মহসীন উপস্থিত ছিলেন।

ইউএনও শারমিন আক্তার বলেন, নিষেধাজ্ঞা চলাকালীন সময়ে ইলিশ আহরণ, বেচাকেনা, পরিবহন ও মজুদ সম্পূর্ণ বন্ধ থাকবে। আমরা দিনরাত নদীতে অভিযান পরিচালনা করছি। জাতীয় সম্পদ যারা বিনষ্ট করবে তারা দেশের শত্রু। তাদের কোন ছাড় দেয়া হবে না। নিষেধাজ্ঞা অমান্য করে কেউ নদীতে নামলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রতিদিন আমাদের অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly

Related Posts