পাঁচ স্ত্রীর প্রয়োজন মেটাতে ৫০ মহিলার সঙ্গে প্রতারণা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ পাঁচ স্ত্রীর প্রয়োজন মেটাতে ভারতের মধ্যপ্রদেশে ৫০ মহিলার সঙ্গে প্রতারণা করেছে দিলশাদ খান।

মধ্যপ্রদেশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ) এক প্রতারণা চক্রের সন্ধান পায়।  ওই চক্রটি চাকরির নাম করে অন্তত ৫০ জন মহিলার সঙ্গে প্রতারণা করেছে।  তাদের ভূপালের অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স (এমস)-এ চান্স পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে প্রচুর অর্থ হাতিয়ে নিয়েছে।

মধ্যপ্রদেশ পুলিশ একটি অভিযোগ পায়, কিছু লোক নার্স হিসেবে চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে বেশ কয়েকজন মহিলার সঙ্গে প্রতারণা করছেন। বিষয়টি তদন্তের জন্য এসটিএফের হাতে তুলে দেওয়া হয়।

এসটিএফ তদন্তে নেমেএই চক্রের দিলশাদ খানকে গ্রেফতার করে।  দিলশাদের বাড়ি মধ্যপ্রদেশের জব্বলপুরে।  দিলশাদ ছাড়াও ভূপাল থেকে অলোক কুমার নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে এসটিএফ।

স্পেশাল টাস্ক ফোর্সের এডিজি অলোক অবস্থি বলেন, এই চক্রটি ৫০ জনের বেশি মহিলাকে প্রতারিত করেছে। প্রতারিতদের সবাইকে প্রতিশ্রুতি দেওয়া হয় নার্স হিসেবে ভূপাল এমসে চাকরি পাইয়ে দেওয়া হবে।

তদন্তে জানা যায়, দিলশাদ খানের পাঁচ জন স্ত্রী।  জেরার মুখে দিলশাদ জানিয়েছেন, স্ত্রীদের ভরণপোষণের জন্য তিনি প্রতারণা করতে শুরু করেন।  শুধু তাই নয়, দিলশাদের এক স্ত্রী জব্বলপুরে একটি ক্লিনিক চালান।  অভিযুক্ত অলোক কুমারের স্ত্রী একটি সরকারি গার্লস হোস্টেলের সুপারিনটেন্ডেন্ট।

যদিও তদন্তে জানা গিয়েছে দুই অভিযুক্তের স্ত্রীরা এই প্রতারণা চক্রের সঙ্গে সরাসরি যুক্ত নন।

প্রতারকরা খুঁজে খুঁজে সেই সব শিক্ষিত মহিলাদের সঙ্গে যোগাযোগ করতেন যাঁদের চাকরির প্রয়োজন ছিল। তদন্তকারীরা এখন খুঁজে দেখছেন এই চক্রের ফাঁদে কোন কোন মহিলা পড়েছিলেন।

সূত্র: আনন্দবাজারপত্রিকা

Print Friendly

Related Posts