১৫ ডিসেম্বরের পর অবৈধ ডিটিএইচ পাওয়া গেলে শাস্তিমূলক ব্যবস্থা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে সব অবৈধ ডিটিএইচ সংযোগ সরিয়ে নিতে হবে। ইতোমধ্যে সরকার এ নির্দেশ জারি করেছে। নির্ধারিত সময়ের পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালিত হবে। অভিযানে অবৈধ সংযোগ পেলেই জেল জরিমানা করা হবে।

বৃহস্পতিবার দুপুরে (অক্টোবর ১৭, ২০১৯) রাজধানীর সচিবালয়ে এক মত বিনিময় সভায় তিনি এ কথা বলেন। ‘দেশে টেলিভিশনের ক্যাবল নেটওয়ার্ক ডিজিটাল পদ্ধতির আওতায় আনার’ লক্ষ্যে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, অবৈধ ডিটিএইচের মাধ্যমে বছরে ৭০০ থেকে ৮০০ কোটি টাকা হুন্ডি হয়ে চলে যাচ্ছে। কয়েক লাখ অবৈধ সংযোগ রয়েছে। অথচ কোনো বিদেশী কোম্পানিকে ডিটিএইচ সেবা প্রদানের অনুমতি সরকার দেয়নি। দেশের দুটি কোম্পানিকে ডিটিএইচ লাইসেন্স দেয়া হয়েছে। কিন্তু অনেক জায়গায় দেখা যাচ্ছে বিদেশি ডিটিএইচ ব্যবহার করা হচ্ছে যেগুলো সম্পূর্ণ অবৈধ।

তথ্যমন্ত্রী আরো বলেন, এখন থেকে সেন্সর হয়ে তারপর ডাবিং করা সিরিয়াল চালাতে হবে। এসবের জন্য শিগগিরই কমিটি গঠন করা হবে। এছাড়া বিদেশি শিল্পী দিয়ে দেশীয় বিজ্ঞাপন নির্মাণ করা হলে উচ্চ কর দিতে হবে এবং এজন্য একটি নীতিমালা তৈরি করা হচ্ছে।

Print Friendly

Related Posts