ধামরাইয়ে ৬তলা নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

রাসেল হোসেন, ধামরাই: ঢাকার ধামরাই পৌরসভার ৩ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোকছেদ মিয়ার নির্মাণাধীন ৬তলা ভবন থেকে পড়ে তিন সন্তানের জনক বোরহানউদ্দিন (৪০) নামে এক রাজমিস্ত্রীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার সকালে পৌরসভার লাকুরিয়াপাড়া মহল্লায় ওই ভবনের কাজ করতে গিয়ে পা পিছলে পড়ে গিয়ে ঘটনাস্থলেই তিনি মারা যান। নিহতের বাড়ি উপজেলার কেলিয়া গ্রামে।

এলাকাবাসী জানান, পৌরসভার ৩ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোকছেদ মিয়া ও তার ভাই সাত্তার মিয়ার ৬তলা দু’টি নতুন ভবনের কাজ প্রায় শেষের দিকে। কিন্তু ওই ভবনে শ্রমিকদের নিরাপত্তা ব্যবস্থা ছাড়াই নির্মাণ কাজ শুরু করে মালিকপক্ষ। আজ সকালে বৃষ্টির মধ্যে নির্মাণাধীন ভবনের ৬তলার বারান্দায় কাজ করতে যান রাজমিস্ত্রী বোরহান উদ্দিন। এসময় পা পিছলে ৬তলা থেকে মাটিতে পড়ে তার মৃত্যু হয়।

নিহত বোরহান উদ্দিনের স্ত্রী শিউলী আক্তার অভিযোগ করেন, ভবনটিতে শ্রমিকদের কোন নিরাপত্তা ব্যবস্থা না থাকায় তার স্বামীর মৃত্যু হয়েছে। তিনি বলেন, তিন সন্তান নিয়ে তিনি এখন কোথায় যাবেন, কীভাবে সংসার চালাবেন?

নিরাপত্তা ব্যবস্থার ব্যাপারে সাবেক কাউন্সিলর মোকছেদ মিয়া জানান, শীতের সময় কাজ করবো, তাই এখন করা হয়নি।

ধামরাই থানার অফিসার ইনচার্জ দিপক চন্দ্র সাহা বলেন, এবিষয়ে কেউ আমাদের কাছে কোন অভিযোগ আসেনি। আপনার কাছে প্রথম শুনলাম বিষয়টি।তবে যদি কেউ অভিযোগ নিয়ে আনে তা হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly

Related Posts