ওয়ার্ল্ড ভিশনের ক্লিয়ার প্রকল্পের উদ্বোধন

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ বৃহস্পতিবার (২৪ অক্টোবর) হাজারীবাগ হাজী জানে আলম কমিউনিটি সেন্টারে, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ শিশুশ্রম নিরসনের মাধ্যমে শিশুদের জন্য নিরাপদ ও সুরক্ষিত জীবন গঠনে এবং কাজের জন্য প্রস্তুত করার লক্ষ্যে কর্মে নিয়োজিত পথে বেড়ে উঠা শিশুদের নিয়ে একটি বিশেষ প্রকল্প ‘ক্লিয়ার’ এর উদ্বোধন এর মাধ্যমে যাত্রা শুরু হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লালবাগ থানার শিক্ষা অফিসার মোসাঃ শালিমা খাতুন, ওয়ার্ল্ড ভিশন আরবান এরিয়া প্রোগ্রাম ক্লাস্টার ম্যানেজার লোটাস চিসিম, হাজারীবাগ এরিয়া প্রোগ্রাম-এর ম্যানেজার রনেট লিউ গমেজ এবং রিজিওনাল শিশু সুরক্ষা এবং এ্যাডভোকেসি কো-অর্ডিনেটর মীর রেজাউল করিম এবং ১৪,২২ ও ৫৫ নং ওয়ার্ডের বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ এবং সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ।

ওয়ার্ল্ড ভিশন এর লোটাস চিসিম বলেন, ওয়ার্ল্ড ভিশন এই এক বছর ব্যপি কার্যক্রমের মাধ্যমে এলাকায় যে পরিবর্তন আনতে চাচ্ছে এতে স্থানীয় সরকারের সহযোগিতা একান্ত প্রয়োজন, কারন এ প্রকল্প ওয়ার্ল্ড ভিশন পরিচালনা করলেও এর মূল ভাগিদার এলাকার জনগণ হবে এবং উন্নয়ন হবে এলাকার জনগণের, তাই নিজের ভেবে সকলের এক সাথে কাজই প্রকল্পের সফলতা নিয়ে আসবে।

তিনি আরো বলেন, এ প্রকল্পে সরাসরি মোট ১৫০জন শিশু শ্রমিক এবং ১৫০জন অভিভাবক’কে নিয়ে কাজ করবে, ফলে এদের জীবনের দৃশ্যমান পরিবর্তন আসবে। এই পরিবর্তন আনায়নের জন্য প্রয়োজন সঠিক তদারকী, এই সময়ভিত্তিক তদারকীতে আপনাদের সকলের অংশগ্রহণ বিশেষ প্রয়োজন।

লালবাগ থানার শিক্ষা অফিসার মোসাঃ শালিমা খাতুন বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পিছিয়ে পরা শিশুদের অন্তর্ভূক্তির মাধ্যমে একাজে তারা ওয়ার্ল্ড ভিশনের পাশে থাকবেন। ওয়ার্ল্ড ভিশন এখন আর শুধু এনজিও নয় বরং আমাদের বন্ধু। বিভিন্ন অংশগ্রহণকারীগণ প্রকল্পের সফল বাস্তবায়নে সকল প্রকার সহযোগিতার প্রতিশ্রুতি দেন এবং উক্ত কার্যক্রমের সফলতা কামনা করেন।

পরিশেষে হাজারীবাগ এরিয়া প্রোগ্রাম-এর ম্যানেজার রনেট লিউ গমেজ-এর বক্তব্যের মাধ্যেমে অনুষ্ঠানের সমাপনী ঘোষনা করা হয়।

Print Friendly

Related Posts