মনপুরায় ছাত্রলীগ নেতার ধর্ষণের ঘটনায় তোলপাড়

মোকাম্মেল হক মিলন: ভোলার মনপুরায় নির্জন চরপিয়ালে ৪ ধর্ষককে তাড়িয়ে দিয়ে সাবেক ছাত্রলীগ নেতার গৃহবধূকে ধর্ষণের ঘটনায় জেলাব্যাপি তোলপাড় শুরু হয়েছে। তবে ঘটনার ২৪ ঘন্টা অতিবাহিত হওয়ার পরও রোববার বিকেল পর্যন্ত পুলিশ কোন আসামিকে গ্রেফতার করতে না পারায় এলাকায় ক্ষোভ বিরাজ করছে।

পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, আসামিদের গ্রেফতারের জন্য জোর নির্দেশ দেওয়া হয়েছে। মনপুরা থানা পুলিশ আসামিদের গ্রেফতারে অভিযান শুরু করেছে।

রোববার দুপুর দেড়টায় লঞ্চযোগে ধর্ষিতা ওই গৃহবধূকে মেডিকেল পরীক্ষার জন্য ভোলা সদর হাসপাতাল পাঠানো হয়। এদিকে শনিবার রাতে ৬ জনকে আসামি করে থানায় মামলা করেছে ওই গৃহবধূ।

ধর্ষণের অভিযোগে যে ৬ জনকে আসামি করে মামলা করা হয়েছে তারা হলেন- উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের ছাত্রলীগের সাবেক সভাপতি নজরুল ইসলাম (৩০), মোঃ বেল্লাল পাটোয়ারী (৩৫), মোঃ রাসেদ পালোয়ান (২৫), মোঃ শাহীন খান (২২), মোঃ কিরন (২৬) ও ধর্ষণে সহযোগিতার অভিযোগে স্পিডবোট চালক রিয়াজকে আসামি করা হয়। এদের সবার বাড়ি দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের রহমানপুর গ্রামের ৭ নং ওয়ার্ডে।

ধর্ষণ মামলার অভিযুক্ত আসামি সাবেক ছাত্রলীগের সভাপতি নজরুল মুঠোফোনে জানান, তিনি গৃহবধূকে ধর্ষণ করেননি। তবে ওই চারজন ধর্ষণ করেছে। ধর্ষণকারী ওই চারজনকে তিনি মারধর করেছেন। তাদের কাছ থেকে স্পিডবোটের ভাড়া বাবদ তিন হাজার টাকা নিয়ে গৃহবধূকে একহাজার টাকা দেওয়ার কথা স্বীকার করেন নজরুল।

মামলার এজাহারে ধর্ষিতা গৃহবধূ জানান, শনিবার দুপুর সাড়ে ১২ টায় বাবার বাড়ি থেকে আড়াই বছরের সন্তানকে নিয়ে মনপুরা যাওয়ার জন্য চরফ্যাসনের বেতুয়া লঞ্চ ঘাটে আসেন। ঘাটে এসে দেখেন লঞ্চ ছেড়ে চলে গেছে। পরে স্পিডবোটে চড়েন। বোটে দুইজন পুরুষ যাত্রী ছিলেন। পথিমধ্যে খালপাড় থেকে আরো দুইজন যাত্রী উঠেন। একপর্যায়ে ৪ যাত্রী স্পিডবোটটি জোরপূর্বক নির্জন চরপিয়ালে নিয়ে যায়। পরে গৃহবধূকে চরে নিয়ে বাগানের মধ্যে গণধর্ষণ করে ওই চার যাত্রী। পরে স্পিডবোট চালক রিয়াজ স্পিডবোটটি চালিয়ে জনতা ঘাটে এসে মালিক ছাত্রলীগের সাবেক সভাপতি নজরুলকে জানায়। নজরুল একাই স্পিডবোট নিয়ে চরপিয়াল যান। ওই সময় নজরুল ৪ ধর্ষণকারীকে মারধর করে তিন হাজার টাকা নিয়ে তাড়িয়ে দেন। এরপর নজরুল নিজেই ওই গৃহবধূকে চরের ভেতরে ধর্ষণ করে। পরে গৃহবধূকে ১ হাজার টাকা দিয়ে নিজের কাছে দুই হাজার টাকা রাখেন নজরুল।

বাদী এজাহারে আরো জানান, নজরুল ধর্ষনের ঘটনাটি ভিডিও করেন। ধর্ষণে তার নাম না বলার জন্য হুমকি দেন। বললে ফেইসবুকে ওই ভিডিও ছেড়ে দেবে বলেও হুমকি দেন তিনি।

এই ব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাখাওয়াত হোসেন জানান, চরপিয়ালে গৃহবধূকে ধর্ষণের ঘটনায় ৬ জনকে আসামি করে রাতে থানায় মামলা করেছেন ওই গৃহবধূ। আসামিদের গ্রেফতারে পুলিশি অভিযান চলছে। ধর্ষণ কাজে ব্যবহৃত একটি স্পিডবোটটি জব্দ করা হয়েছে।

 

ছবি: সাবেক ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি নজরুল।

Print Friendly

Related Posts