টাঙ্গাইলে ভূয়া যুগ্ম-সচিবসহ আটক ২

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের ডিসি কার্যালয় থেকে আটক ভুয়া যুগ্ম-সচিবসহ দুইজনকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৩১অক্টোবর) সকালে এ রায় দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সুখময় সরকার।

ভ্রাম্যমান আদালতের মাধ্যমে নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুখময় সরকার প্রতারক আশরাফ আলী খানকে ১ বছরের কারাদন্ড এবং প্রতারকের সহযোগী মুমিন আকন্দকে ১ মাসের কারাদন্ড প্রদান করে টাঙ্গাইল কারাগারে পাঠান ।

দণ্ডিতরা হলেন- দিনাজপুরের খানসাবার পাঠানপাড়া গ্রামের ইসমাইল হোসেনের ছেলে মো. আশরাফ আলী ও গাজীপুরের কালিগঞ্জের উত্তর খইবাড়া গ্রামের হেলাল উদ্দিনের ছেলে মুমিন আকন্দ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সুখময় সরকার জানান, বিভিন্ন চাকরি প্রত্যাশীদের প্রতারণার উদ্দেশ্যে বুধবার ডিসি কার্যালয়ে আসেন ভুয়া যুগ্ম-সচিব আশরাফ। তিনি ডিসির সঙ্গে দেখা করতে চান। ডিসি কার্যালয়ের গোপনীয় শাখার কর্মচারীদের সন্দেহ হয়।

পরে কর্মকর্তারা ভুয়া যুগ্ম-সচিবকে বসতে বললে আশরাফ আরো উত্তেজিত হন। এক পর্যায়ে গোপনীয় শাখার কর্মচারীদের হুমকি-ধমকি দেন। হঠাৎ তাদের সন্দেহ হলে ডিসি পুলিশ ও তার কার্যালয়ের কর্মকর্তাদের ডাকেন। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও টাঙ্গাইল সদর থানার কর্মকর্তাদের উপস্থিতিতে প্রতারক আশরাফের মুখোশ ফাঁস হয়। বাইরে অপেক্ষামাণ তার সহযোগী মুমিন আকন্দকে জিজ্ঞাসাবাদ করা হয়। সে স্বীকার করে যে, আশরাফ বিভিন্ন মানুষের কাছ থেকে চাকরির কথা বলে টাকা নেয়। স্বাস্থ্য অধিদফতরসহ বিভিন্ন কার্যালয়ে সুপারিশ করে থাকেন। কখনো যুগ্ম সচিব, কখনো বিচারপতির ভাই, কখনো রাজনৈতিক নেতার এপিএস পরিচয়ে চলতেন তিনি।

 

Print Friendly

Related Posts