অনুশীলনে চোট পেয়ে মাঠ ছাড়লেন রোহিত

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ বায়ুদূষণ নিয়ে রাজধানীর উদ্বেগজনক পরিস্থিতির মধ্যেই ভারতীয় শিবিরে চিন্তা বাড়াল স্টপ-গ্যাপ অধিনায়ক রোহিত শর্মার চোট। রবিবার সিরিজের প্রথম টি-২০ ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হতে চলেছে ‘মেন ইন ব্লুট। তার আগে শুক্রবার নয়াদিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে অনুশীলনে চোট পেয়ে মাঠ ছাড়লেন ‘হিটম্যান’।

স্বাভাবিকভাবেই এদিনের ঘটনায় সামান্য হলেও উদ্বিগ্ন ভারতীয় টিম ম্যানেজমেন্ট। মনে করা হচ্ছে চোট বিশেষ গুরুতর নয়। তবে যেহেতু দলের ব্যাটিং শক্তি অনেকটাই রোহিত শর্মাকে কেন্দ্র করে আবর্তিত, তাই সতর্কতা অবলম্বন করেই মাঠ ছেড়েছেন ‘হিটম্যান’। সূত্রের খবর, দলের অস্থায়ী অধিনায়ক রোহিত শর্মাকে এদিন নেটে থ্রো-ডাউন প্র্যাকটিস করাচ্ছিলেন ব্যাটিং কোচ বিক্রম রাঠোর। সঙ্গে ছিলেন শ্রীলঙ্কার থ্রো-ডাউন বিশেষজ্ঞ সেনেভিরাত্নে।

হঠাতই লাফিয়ে ওঠা একটি বল রোহিতের ঊরুতে আঘাত করে। ঘটনার পর প্র্যাকটিস চলাকালীনই মাঠ ছাড়েন রোহিত। এরপর আর এদিনের জন্য অনুশীলনে ফেরেননি ৩২ বছর বয়সী মুম্বইকার ব্যাটসম্যান। তবে রোহিতের চোট কতটা গুরুতর, সেবিষয়ে ভারতীয় দলের তরফ থেকে এখনও কোনও বিবৃতি প্রকাশ করা হয়নি। তাই মনে করা হচ্ছে অনুশীলনে না ফিরলেও রোহিতের চোট নিয়ে চিন্তার বিশেষ কিছুই নেই।

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সদ্যসমাপ্ত সিরিজে জোড়া সেঞ্চুরি ও একটি ডাবল সেঞ্চুরি সহযোগে ৫২৯ রান করে ওপেনার হিসেবে টেস্টে স্বপ্নের পথ চলা শুরু করেছেন রোহিত। ৪ ইনিংসে ১৩২.২৫ ব্যাটিং গড়ে সিরিজ সেরার শিরোপা ছিনিয়ে নিয়েছেন তিনি। এর আগে বিশ্বকাপেও সর্বোচ্চ রানসংগ্রাহক ছিলেন জাতীয় দলের এই ওপেনার। একইসঙ্গে বাংলাদেশের বিরুদ্ধে শুরু হতে চলা টি-২০ সিরিজ থেকে বিরাট কোহলি নিজেকে সরিয়ে নেওয়ায় অধিনায়কের গুরুদায়িত্ব বর্তেছে হিটম্যানের উপর।

Print Friendly

Related Posts