আজ জয়ে শুরুর আশা বাংলাদেশের

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ অক্টোবরে অনেক ঝড় বয়ে গেছে বাংলাদেশের ক্রিকেটে। ধর্মঘটের ডাক দিয়েছিলেন ক্রিকেটাররা। সেই সমস্যার সমাধান হতেই হাজির হয় সাকিব আল হাসানের ইস্যু। ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করে দুই বছর নিষিদ্ধ হন এই বাঁহাতি অলরাউন্ডার। এতসব কিছু পেরিয়ে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে ভারত সফরে গিয়েছে বাংলাদেশ দল। সাকিব-তামিমের মতো নির্ভরযোগ্য ক্রিকেটার ছাড়াই ভারত সফরের কঠিন চ্যালেঞ্জ পাড়ি দিতে হচ্ছে বাংলাদেশকে।

রোহিত শর্মার নেতৃত্বাধীন শক্তিশালী ভারতের বিরুদ্ধে বাংলাদেশের টি-২০ সিরিজের মিশন শুরু হচ্ছে আজ। দিল্লির বায়ু দূষণকে এড়িয়ে মাঠের ক্রিকেটে মনোযোগী এখন টাইগাররা। অরুন জেটলি স্টেডিয়ামে আজ সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ বলছেন, এই ম্যাচে বাংলাদেশের হারানোর কিছু নেই। সবকিছু পেছনে ফেলে আজ ২২ গজে জয়ের জন্যই লড়বে টাইগাররা।

যদিও অতীত পরিসংখ্যান বাংলাদেশের জন্য সুখকর নয়। টি-২০ তে দুই দলের ৮ বারের সাক্ষাতে জয় নেই বাংলাদেশের। কয়েকবার বাগে পেয়েও জয় নিশ্চিত করতে পারেনি টাইগাররা।

সাকিব-তামিম না থাকলেও জয়ের জন্য মুখিয়ে বাংলাদেশ। গতকাল ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ বলেছেন, ‘ভারত অনেক শক্তিশালী দল। এখানে আমাদের হারানোর কিছু নেই। বরং এখানে অনেক কিছু পাওয়ার আছে। সবকিছু ভুলে আমরা ম্যাচ জয়ের জন্য খেলব, এটাই জানি।’

ভারতের মাটিতে ম্যাচের নিয়ন্ত্রণ পেতে ব্যাটসম্যানদের প্রতিই তাকিয়ে আছেন মাহমুদউল্লাহ। উইকেট ভালো থাকবে আশায় ব্যাটসম্যানদের দায়িত্বই বেশি দেখছেন তিনি। বাংলাদেশ অধিনায়ক বলেছেন, ‘আমি ব্যক্তিগতভাবে মনে করি, ব্যাটসম্যানদের দায়িত্বটা বেশি। কারণ বেশিরভাগ সময় ভারতের উইকেটগুলো ভালো থাকে। এখন ভালো ব্যাটিং করে, নিজেদের জায়গা থেকে ভালো খেলে বড়ো একটা টার্গেট দিতে পারলেই হয়। আর বোলিংয়ের কথা বললে, আমি ব্যক্তিগতভাবে আমাদের পেস আক্রমণ নিয়ে সন্তুষ্ট। আশা করি তারাও ভালো করতে পারবে।’আজ ম্যাচের দিন উইকেট দেখেই একাদশ চূড়ান্ত করবে বাংলাদেশ। মাহমুদউল্লাহ বলেছেন, ‘আমি এখনো উইকেট দেখিনি। এখনো বেশ সময় আছে। ম্যাচের দিন উইকেট দেখে ঠিক করব। যদি ঘাস থাকে তাহলে তিন পেসার খেলাব, যদি স্পিনারদের জন্য সহায়তা থাকে, তাহলে বাড়তি স্পিনার খেলাব। আমাদের সব প্রস্তুতিই রয়েছে।’

Print Friendly

Related Posts