ছাত্রলীগের পকেট কমিটি, প্রতিবাদে সড়ক অবরোধ ও বিক্ষোভ

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের সখীপুর দাড়িয়াপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটি ঘোষণার প্রতিবাদে ঢাকা-সখীপুর আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে পদবঞ্চিতরা।
বৃহস্পতিবার (০৭ নভেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে ১১টা পর্যন্ত সখীপুর-ঢাকা সড়কের প্রতিমা বংকী গাধুর স্টেশন চৌরাস্তায় কাঠের গুঁড়ি ফেলে ও টায়ারে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে রাখে বিক্ষুব্ধরা। এ সময় সড়কের দুইপাশের যাত্রীবাহী যানবাহন আটকে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ অবরোধ স্থলে এসে আগুন নিভিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক করে।
জানা যায়, বুধবার উপজেলা ছাত্রলীগ দাড়িয়াপুর ইউনিয়ন ছাত্রলীগের ৩১ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করে। ঘোষিত কমিটিতে ত্যাগীদের বাদ রেখে অছাত্রদের নিয়ে পকেট কমিটি দেওয়া হয়েছে। পদবঞ্চিতরা এ  কমিটিকে বাতিলের দাবি করে সড়ক অবরোধ করে।
বিক্ষোভে নেতৃত্ব দেওয়া আব্দুল্লাহ আল মারুফ, জুনায়েদ জুলহাস ও শাকিল সরকার বলেন, রাতের আঁধারে কাউকে না জানিয়ে অছাত্রদের দিয়ে ছাত্রলীগের কোনো কমিটি হতে পারে না। আমরা ওই কমিটি মানি না।
এ ব্যাপারে উপজেলা ছাত্রলীগের সভাপতি মির্জা শরিফুল ইসলাম বলেন, সবার মতের ভিত্তিতেই কমিটি ঘোষণা হয়েছে। তারপরও একটি পক্ষ এর বিরোধিতা করছে। তবে যারা বিক্ষোভ করছে তারা সংশ্লিষ্ট ইউনিয়নের ছাত্রলীগের কর্মী নন।
Print Friendly

Related Posts