ঘূর্ণিঝড় বুলবুলে আট জেলায় গেলো ১০ প্রাণ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥  ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে আট জেলায় ১০ জনের মৃত্যু হয়েছে। ঝড়ো হাওয়ায় গাছচাপায় নয়জন ও আশ্রয়কেন্দ্রে অসুস্থ হয়ে একজনের মৃত্যু হয়েছে। রোববার সকালে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এবং স্থানীয় প্রতিনিধিরা এ তথ্য জানিয়েছে।

খুলনা: খুলনার দাকোপ ও দিঘলিয়া উপজেলায় গাছচাপা পড়ে দুইজন নিহত হয়েছেন। দাকোপ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল ওয়াদুদ জানান, দক্ষিণ দাকোপ গ্রামের সুভাষ মণ্ডলের স্ত্রী প্রমীলা মণ্ডল (৫২) শনিবার রাতে সাইক্লোন শেল্টারে ছিলেন। রোববার সকালে তিনি বাড়িতে ফেরার পর পৌনে ১০টার দিকে গাছচাপা পড়ে নিহত হন। এদিকে দিঘলিয়া উপজেলার সেনহাটি গ্রামে সকালে ঘূর্ণিঝড়ের সময় আলমগীর হোসেন (৪০) নামে একজন গাছচাপা পড়ে নিহত হয়েছেন।

পটুয়াখালী: পটুয়াখালীর মির্জাগঞ্জে ঝড়ে গাছ উপড়ে বসতঘরের ওপর পড়ে হামেদ ফকির (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। শনিবার রাত সাড়ে ৩টার দিকে মির্জাগঞ্জ উপজেলার মাধবখালী ইউনিয়নের উত্তর রামপুর গ্রামে এই ঘটনা ঘটে। হামেদ ফকির পেশায় একজন জেলে ছিলেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সরোয়ার হোসেন জানান, গভীর রাতে ঝড় শুরু হলে একটি রেইন্ট্রি ও একটি চাম্বল গাছ উপড়ে ঘরের ওপর পড়লে চাপা পড়েন ওই বৃদ্ধ। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

বরগুনা: বরগুনা সদর উপজেলার একটি আশ্রয়কেন্দ্রে অসুস্থ হয়ে হালিমা খাতুন (৬৬) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনিচুর রহমান জানান, হালিমা সদর উপজেলার এম বালিয়াতলী ইউনিয়নের ডিএন কলেজ আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছিলেন। শনিবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়।

মাদারীপুর: ঘূ‌র্ণিঝড় বুলবুলের প্রভাবে ঝড়ো হাওয়ায় গাছচাপায় মাদারীপুর সদর উপ‌জেলায় সালেহা বেগম (৪৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। রোববার দুপুর ৩টার দি‌কে উপ‌জেলার ঘটমাঝিতে এ ঘটনা ঘটে।

বাগেরহাট: বাগেরহাটের রামপাল উপজেলায় ঘূ‌র্ণিঝড়ের কারণে ঝড়ো হাওয়ায় গাছচাপায় সামিয়া (১৫) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। এছাড়া ফকিরহাট উপজেলার চাকুলী বেতাগায় গাছচাপায় হিরা বেগম (২৫) নামের আরেক নারীর মৃত্যু হয়েছে।স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এ তথ্য জানিয়েছে।

গোপালগঞ্জ: ঝড়ের সময় গাছচাপা পড়ে সেকেল হাওলাদার (৭০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন।

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুরে ঝড়ের সময় গাছচাপায় ননীগোপাল মণ্ডল (৬৫) নামে এক বৃদ্ধ মারা গেছেন। রোববার বেলা ১টার দিকে উপজেলার মালিখালী ইউনিয়নের লড়া গ্রামে এ ঘটনা ঘটে। উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজী আকতার এ তথ্য নিশ্চিত করেছেন।

বরিশাল: বরিশালের উজিরপুরে ঘূর্ণিঝড় বুলবুল-এর প্রভাবে দমকা হাওয়া ও ঝড়ের সময় গাছচাপায় আশালতা মজুমদার (৬৫) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এ তথ্য জানিয়েছে।

Print Friendly

Related Posts