ভোররাতে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে ১৬ জন নিহত

জ.ই. বুলবুল, ব্রাহ্মণবাড়িয়া থেকে ফিরে: ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় যাত্রীবোঝাই দুটি ট্রেনের মধ্যে সংঘর্ষে অন্তত ১৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন সহস্রাধিক।

মঙ্গলবার (১২ নভেম্বর) ভোররাত পৌনে ৩টার দিকে উপজেলার ঢাকা-চট্টগ্রাম রেলপথের মন্দভাগ রেলওয়ে স্টেশনের ক্রসিংয়ে আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ও তুর্না নিশিথা ট্রেনের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা গেছে, ৭২৪ উদয়ন এক্সপ্রেস-২৯৩৪ মন্দভাগ লুপ লাইনে প্রবেশকালে ঢাকা অভিমুখী ৭৪১ তুর্ণা নিশিথা এক্সপ্রেস-২৯২৩ বিপরীত দিক থেকে এলে এই সংঘর্ষ ঘটে। উদয়নের অন্তত ২টি কোচ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। লাকসাম ও আখাউড়া থেকে উদ্ধারকারী (রিলিফ ট্রেন) সে সময়ই ঘটনাস্থলে রওয়ানা করেছে বলে আখাউড়া  রেলওয়ে  থানার ওসি শ্যামল কান্তি দাস নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানিয়েছেন, বহু হতাহতের আশংকা করা যাচ্ছে মন্দভাগ ট্রেন দুর্ঘটনায়। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও পুলিশ উদ্ধার কাজ চালাচ্ছেন ।

দুর্ঘটনা কবলিত আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ট্রেনে থাকা সিলেট রেলওয়ে থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. ইকবাল হোসেন জানান, উদয়ন ট্রেনটি তুর্না নীশিতা ট্রেনটিকে সাইড দিচ্ছিল। উদয়নের অর্ধেক বগি অন্য লাইনে ঢোকার পর বাকি বগিগুলোতে তুর্না নীশিতা ধাক্কা দিলে দুটি বগি দুমড়ে-মুচড়ে যায়। আহতদের বিভিন্ন হাসপাতালে নেয়া হয়। এলাকায় হৃদয় বিদারক দৃশ্যের অবতাড়না হয়েছে।

 

Print Friendly

Related Posts