ঘিওরে চার প্রতিষ্ঠানকে জরিমানা

জাহিদুল হক চন্দন, মানিকগঞ্জ:মানিকগঞ্জের ঘিওর উপজেলা গতকাল মঙ্গলবার সকালে অভিযান পরিচালনা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় চার প্রতিষ্ঠানের মালিককে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল অভিযানে নেতৃত্ব দেন।

অর্থদণ্ডপ্রাপ্ত প্রতিষ্ঠানের মালিকেরা হলেন, উপজেলা সদরের ঘিওর বাজারে মেসার্স অভি মিষ্টান্ন ভান্ডারের মালিক সুজিত চন্দ্র সাহাকে তিন হাজার টাকা, মেসার্স মৌ-মিম মুসলিম মিষ্টান্ন ভান্ডারের মালিক নাহিদুল ইসলামকে তিন হাজার টাকা, মেসার্স বিজয় মিষ্টান্ন ভান্ডারের মালিক জিতেন সাহাকে পাঁচ হাজার টাকা এবং ওই বাজারের ওষুধের দোকান মেসার্স বিসমিল্লাহ মেডিকেল হলের মালিক শফিক মোল্লাকে চার হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সুত্রে জানা গেছে, উপজেলা সদরের ঘিওর বাজার এলাকায় দীর্ঘদিন ধরে নোংরা ও অপরিচ্ছন্ন পরিবেশে মিষ্টি তৈরি ও বিক্রি করে আসছিলেন কতিপয় ব্যবসায়ীরা। খবর পেয়ে গতকাল সকাল ১০ টার দিকে ওই বাজারে ওই তিন মিষ্টির দোকানে অভিযান পরিচালনা করা হয়। নোংরা ও পরিচ্ছন্ন পরিবেশে মিষ্টি তৈরি ও বিক্রির অভিযোগে তিন মিষ্টির দোকানের মালিককে মোট ১১ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া বাজারের ওই ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ মজুত রাখার দায়ে চার হাজার টাকা জরিমানা করা হয়।

আসাদুজ্জামান বলেন, ভোক্তাদের অধিকার রক্ষায় ওই বাজারের ব্যবসায়ীদের সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে। ভোক্তাদের অধিকার রক্ষায় এই অভিযান অব্যাহত থাকবে।

 

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending