টাঙ্গাইলে শিয়ালের কামড়ে আহত ১১

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার বাগবাড়ী গ্রামে এক শিশুকে শিয়ালের হাত থেকে বাঁচাতে গিয়ে মা’সহ ১১জন আহত হয়েছে।
বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সন্ধ্যার দিকে উপজেলার বাগবাড়ী গ্রামে এ ঘটনা ঘটে। একই উপজেলায় কুকুর ও বিড়ালের কামড়ে আরো ৩ জন আহত হয়েছে বলে জানা গেছে।
আহতদের ১১ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ৪জনকে উন্নত চিকিৎসার জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। আহতরা হলেন, উপজেলার বাগবাড়ী গ্রামের গীতা রানী ও তার মেয়ে বৃষ্টি (২), রমা রানী, জয়নব বেগম, লাকি আক্তার, রোজিনা বেগম, কুলসুম, হাবিবুর রহমান, নুরজাহান, মুন্নাফ ও দেলোয়ার হোসেন।
এছাড়া একই উপজেলার ঘাটান্দি ও জোত আতাউল্ল্যা গ্রামে কুকুর ও বিড়ালের কামড়ে আহতদের পরিচয় পাওয়া যায়নি।
এ ব্যাপারে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. তৌফিক এলাহি  বলেন, উপজেলার বাগবাড়ী এলাকায় গীতা রানীর শিশু মেয়ে বৃষ্টি বাড়ীর উঠানে খেলাধুলা করছিলো। এ সময় একটি শিয়াল শিশুটিকে খেয়ে ফেলার উদ্দেশ্য এগিয়ে আসে। পরে শিশুটির মা গীতা শিয়াল দেখে এগিয়ে আসলে তার উপর শিয়াল ঝাপিয়ে পড়ে। এতে সে গুরুতর আহত হয়।
পরে শিয়ালটি পালানোর সময় সামনে যাকে পেয়েছে তাকেই কামড়িয়ে আহত করেছে। এতে আহত হয়েছেন ১১ জন। এদের মধ্যে আহত ৪ জনকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।   শিয়াল কামড়ের ইনজেকশন হাসপাতালে সরবরাহ নেই। অনেকে বাইরে থেকে ইনজেকশন এনে চিকিৎসা নিয়ে বাড়ি চলে গেছেন।
Print Friendly

Related Posts