মতলব উত্তরে ঈদে মিলাদুন্নবী (স.) ও শাহ সোলেমান লেংটার স্মরণে ওয়াজ মাহফিল অনুষ্ঠিত

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তরে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষ্যে ও গাউছেপাক হযরত সোলেমান শাহ্ (রহ.) এর স্মরণে ৮ম বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সোলেমান শাহ্ এর মাজার প্রাঙ্গণে বাদ আছর থেকে মধ্যরাত পর্যন্ত মাহফিল হয়। এতে দেশবরেণ্য ওলামায়ে কেরামগণ ঈদে মিলাদুন্নবী (স.) এর তাৎপর্য তুলে ধরে ওয়াজ করেন।

মাহফিলে সভাপতিত্ব করেন আলহাজ্ব হযরত মাওলানা মুহাম্মদ ছফিউল্লাহ খন্দকার। পবিত্র কোরআন ও হাদিসের আলোকে প্রধান বক্তা হিসেবে ওয়াজ করেন নেছারিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ হযরত মাওলানা মুফতী ড. কাফীলুদ্দিন সরকার সালেহী। ইসলামের পথে জীবনধারা পরিচালনার লক্ষ্যে পরামর্শমূলক বয়ান করেন মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মুরশেদুল আলম ভুইয়া।

আরো ওয়াজ করেন, আলহাজ্ব হযরত মাওলানা মোহাম্মদ মোশারফ হোসেন হেলালী মোজাদ্দেদী, আলহাজ্ব হযরত মাওলানা মোবারক হোসেন জালালী, হযরত মাওলানা হাফেজ মোহাম্মদ বদিউজ্জামান বাহার প্রমুখ।

মাহফিল পরিচালনা করেন বদরপুর আদমিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব হযরত মাওলানা মোহাম্মদ মিজানুর রহমান। সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন হযরত সোলেমান শাহ্ (রহ.) এর মাজারের খাদেম মো. মতিউর রহমান (লাল মিয়া)। সার্বিক সহযোগীতা করেন এলাকাবাসী ও সোলেমান শাহ্ (রহ.) এর ভক্তবৃন্দ।

মাহফিল শেষে আখেরি মোনাজাতে দো-জাহানের বাসীর জন্য দোয়া কামনা করা হয়। পরে উপস্থিত সকল মুসল্লিদের মাঝে তাবারুক বিরতণ করা হয়েছে। মাহফিলে হাজার হাজার মুসল্লি অংশগ্রহণ করেন।

Print Friendly

Related Posts