বরগুনায় সিডর দিবস পালিত

ইফতেখার শাহীন: ২০০৭ সালের ১৫ নভেম্বর গভীর রাতে প্রলয়ঙ্কারী ঘুর্ণিঝড় সিডরের আঘাতে লন্ডভন্ড করে দিয়েছিল দক্ষিণের জনপদ। নিহত হয় প্রায় ৪ হাজারের বেশী মানুষ। অগনিত গবাদি পশুর মৃত্যু হয়েছিল। বাড়িঘর, ফসলী জমি, রাস্তাঘাট, বেড়ীবাঁধ, শিক্ষা প্রতিষ্ঠান ও সুন্দরবনের গাছপালার ব্যাপক ক্ষতি হয়েছিল।
এই দিনটিকে স্মরণ করে প্রতি বছরের ন্যায় যৌথ উদ্দ্যোগে শোক র‍্যালি করেছে বরগুনা জেলা প্রশাসন ও প্রেসক্লাব। এ উপলক্ষে শুক্রবার সকাল ৯ টায় বরগুনা প্রেসক্লাবের সামনে থেকে একটি শোক র‍্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের হলরুমে এক শোক সভা অনুষ্ঠিত হয়।
বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোতালেব মৃধা, প্রেসক্লাবের সভাপতি চিত্তরঞ্জন শীল ও উপজেলা নির্বাহি অফিসার আনিসুর রহমানসহ সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ।
পরে বেলা ১১ টায় সদর উপজেলার নলটোনা ইউনিয়নে সিডরে নিহত ২৯ জনের গণ কবরে পুস্পমাল্য অর্পণ করেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ এবং নিহতদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।
Print Friendly

Related Posts