ধামরাইয়ে পিইসি পরীক্ষায় নকল, সাংবাদিক দেখে ক্ষিপ্ত শিক্ষা কর্মকর্তা

রাসেল হোসেন, ধামরাই: ঢাকার ধামরাই জামাল উদ্দিন উচ্চ বিদ্যালয়ে পিইসি পরীক্ষা কেন্দ্রে নকলের অভিযোগ উঠেছে। পরীক্ষা কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা শাহানাজ পারভীনের সহযোগিতায় পরীক্ষার্থীদের নকল করার সুযোগ করিয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এমন তথ্য পেয়ে স্থানীয় সাংবাদিকরা ঘটনাস্থলে গেলে কর্মরত ওই কর্মকর্তা সাংবাদিকদের উপর চড়াও হয়।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) বেলা ১১টার দিকে এ ঘটনাটি ঘটে।

জানা গেছে, উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শাহানাজ পারভিন ধামরাই সদর ক্লাস্টারের দায়িত্বে রয়েছেন। সাঈদপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়,দীর্ঘলগ্রাম স্কুল, ভাড়ারিয়া স্কুল, সুলাবাড়ি স্কুল, মোরারচর স্কুল, তেতুলিয়া স্কুল, উত্তর তেতুলিয়া স্কুল, মালঞ্চ স্কুল, কাকরান স্কুল, চন্দ্র পাড়া স্কুলসহ ১৯টি স্কুলের পরিক্ষার্থী জামাল উদ্দিন উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা কেন্দ্রে বৃহস্পতিবার ধর্ম পরীক্ষায় অংশ গ্রহন করে। ওইসব স্কুলের বৃত্তি সংখ্যা বৃদ্ধি করার জন্য পরীক্ষায় তিনি পরীক্ষার্থীদের মাঝে নকল করার সুযোগ করে দেন। এমন তথ্য অন্য স্কুলের পরিক্ষার্থী ও অভিভাবকদের কাছ থেকে জানা গেছে।

এমন তথ্য সংগ্রহ করার জন্য স্থানীয় সাংবাদিকরা ওই বিদ্যালয়ে গেলে কর্মরত ওই কর্মকর্তা সাংবাদিকদের উপর চড়াও হয়। তিনি বলেন, ভিতরে নকল হইল কি না তাতে সাংবাদিকদের কি ? ভিতরে সাংবাদিকদের প্রবেশ নিষেধ।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক কয়েকজন অভিভাবক জানান, কেন্দ্রের দায়িত্বে থাকা অফিসারের আচরন খুব খারাপ। তিনি শুধু কয়েক জন পরীক্ষার্থীর উপর বিশেষ নজর রেখেছেন।

মালঞ্চ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিলি বেগম জানান, তার স্কুল আগে বৃত্তি পায়নি। তবে আশা করছেন এবার বৃত্তি পাবে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোছাঃ তাজমুন নাহার জানান,বিষয়টি শুনে আমি দুঃখ পেয়েছি। তবে আমি বিষয়টি দেখব।

Print Friendly

Related Posts