ভুটান থেকে বাংলাদেশে আনা হচ্ছিল এই অদ্ভূত প্রাণি

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ বিস্কুটের পেটিতে লুকিয়েও শেষরক্ষা হোলোনা। এবারে ভুটান থেকে বাংলাদেশ পাচারের পথে ডুয়ার্সে উদ্ধার প্যাঙ্গোলিন।

জলপাইগুড়ি বনদফতরের টাস্কফোর্স এর অভিযানে বাংলাদেশে পাচারের আগে উদ্ধার গাড়ির ভেতরে বিক্সুটের পেটিতে জীবন্ত প্যাঙ্গোলিন। বমাল ধৃত ৫ ভূটানী পাচারকারীকে নিয়ে আসা হোলো জলপাইগুড়ি আদালতে। খবর গেলো ভূটান এম্বেসিতে। বনদফতরের গাড়িতে থাকা প্যাঙ্গোলিন দেখতে জলপাইগুড়ি আদালতে উপচে পড়লো ভিড়।

চলতি বছরে দু দফায় রয়েল বেঙ্গল টাইগার এর চামড়া, চিতাবাঘের চামড়া ও হাতির দাত পাচার করতে গিয়ে টাস্কফোর্স এর হাতে বেশ কয়েকজন পাচারকারী গ্রেফতার হয়েছে। বন্যপ্রাণী ও প্রানীদেহাংশ পাচারে ক্রমেই দীর্ঘ হচ্ছে ভূটানিদের তালিকা।

গতকাল টাস্কফোর্স এর প্রধান সঞ্জয় দত্তর কাছে খবর আসে পাচারকারী দের একটি দল ৬ লক্ষ টাকায় জীবন্ত প্যাঙ্গোলিন বিক্রি করবে। তারা ভূটান থেকে নাগরাকাটা হয়ে শিলিগুড়ি যাবে বাংলা দেশে পাচারের উদ্যেশ্য নিয়ে। এরপর নাগরাকাটায় ঐ নির্দিষ্ট নং এর গাড়িটিকে আটক করে।

সঞ্জয় দত্ত জানান নাগ্রাকাটাতে একটি ভূটান নং এর গাটিতে অভিযান চালিয়ে আমরা সেই গাড়ির ভেতরে থাকা বিস্কুটের পেটির ভেতর একটি জীবন্ত প্যাঙ্গোলিন উদ্ধার করি। এই প্যাংগোলিন টিকে এই ৫ জন ভূটানি নাগরিক ৬ লক্ষ টাকায় বাংলাদেশ পাচারের জন্য শিলিগুড়ি নিয়ে যাচ্ছিল। ধৃতদের জলপাইগুড়ি আদালতে তোলা হোলো। ভূটান এম্বেসি তে খবর দেওয়া হয়েছে।

কলকাতা২৪

Print Friendly

Related Posts