বিডিমেট্রোনিউজে সংবাদের পর অতিরিক্ত অর্থ ফেরত পেলেন পরীক্ষার্থীরা

জাহিদুল হক চন্দন, মানিকগঞ্জ: মানিকগঞ্জে বেতিলা হাই স্কুল এন্ড কলেজে এস.এস.সি পরীক্ষার্থীদের কাছ থেকে আদায় করা অতিরিক্ত অর্থ ফেরত দিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

গত ১২ নভেম্বর অনলাইন নিউজ পোর্টাল bdmetronews24.com  এ ‘মানিকগঞ্জের স্কুলে অতিরিক্ত অর্থ আদায়’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি প্রকাশের পর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমাউল হুসনা লিজা এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করেন।

শিক্ষা বোর্ডের প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চলতি বছর বিজ্ঞান বিভাগের নিয়মিত শিক্ষার্থীদের চতুর্থ বিষয়সহ বোর্ড ফি ১৫৩৫ টাকা ও কেন্দ্র ফি ৪৬৫ টাকাসহ মোট ১৯৭০ টাকা নির্ধারন করা হয়েছে।

এছাড়া ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগের নিয়মিত শিক্ষার্থীদের চতুর্থ বিষয়সহ বোর্ড ফি ১৪১৫ টাকা ও কেন্দ্র ফি ৪৩৫ টাকাসহ মোট ১৮৫০ টাকা নির্ধারন করে দেওয়া হয়েছে।

তবে প্রকাশিত প্রতিবেদনে বিদ্যালয়টি বোর্ডের নির্দেশনা না মেনে শিক্ষার্থীদের কাছ থেকে চার হাজার করে টাকা নেওয়ার বিষয় তুলে ধরা হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মাদ সামালগীর আলম জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে আমি স্কুলে এ বিষয়ে তদন্ত করেছি। ওই স্কুলে দশ জন শিক্ষার্থীর কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় করে স্কুল কর্তৃপক্ষ। শিক্ষার্থীদের অতিরিক্ত অর্থ ফেরত দেওয়া হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমাউল হুসনা লিজা বলেন, অতিরিক্ত অর্থ আদায়ের বিষয়টি জানার সাথে সাথে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেই। স্কুলগুলোতে শিক্ষার মান উন্নয়নে কাজ করছে সরকার। আর অতিরিক্ত অর্থ আদায়ের বিষয়ে উপজেলা প্রশাসন কঠোর অবস্থান নিয়েছে। সব বিদ্যালয়ে এ সংক্রান্ত নির্দেশেনা দেওয়া আছে। যদি কোন ধরনের অভিযোগ পাওয়া যায় তাহলে আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly

Related Posts