ইন্ডাস্ট্রিতে মেয়েরা পুরুষতন্ত্রের শিকার : তাপসি

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ নিজের মতামত স্পষ্ট করে বলতে জানেন অভিনেত্রী তাপসি পান্নু। সম্প্রতি নেহা ধুপিয়ার চ্যাট শোয়ে এসে অভিনেত্রীদের পারিশ্রমিক নিয়ে এক বিস্ফোরক মন্তব্য করলেন তিনি।
তাপসি ছবি নির্বাচন করার ক্ষেত্রেও বেশ ব্যতিক্রমী। কিন্তু এমনও হয়েছে, একটি ছবিতে নায়ক যত টাকা পারিশ্রমিক পান, ৫ থেকে ১০ শতাংশ মাত্র পারিশ্রমিক হিসেবে পেয়েছেন তিনি। কাজের জন্য যথাযথ স্বীকৃতি না পাওয়া, নায়কের সঙ্গে পারিশ্রমিকে এমন পার্থক্যে বেশ বিরক্তও হয়েছেন বলে জানান তাপসি।

তাপসি নেহার পোডকাস্ট নো ফিল্টার নেহা-য় জানান, নায়ক যে পরিমাণ পারিশ্রমিক পান তার ৫ থেকে ১০ শতাংশ পেলে খারাপ তো লাগবেই। ছবিটি সফল হলে হয়তো পরের ছবিতে বেশি পারিশ্রমিক পাব। এভাবেই হয়তো নায়কের পারিশ্রমিকের কাছাকাছি আমি পৌঁছবো। কিন্তু এই নিয়মটা খুব খারাপ। শুধু আমাদের ইন্ডাস্ট্রিতে নয়। অন্যান্য ইন্ডাস্ট্রিতেও। আমরা এখানে তাই আমরা এখানেরটাই বেশি দেখি। আর তার জন্যই এই লড়াই। লিঙ্গের সাম্য আনার জন্যই এই লড়াই। সবার জন্যই যেন নিয়ম এক হয়। আমি কারওকে ছাপিয়ে যাওয়ার কথা বলছি না। আমি সাম্যের কথা বলছি।

আর এই কারণেই মহিলা কেন্দ্রিক ছবি করছেন। সম্প্রতি তাপসি পান্নু ও ভূমি পেডনেকর অভিনীত সান্ড কি আঁখ মুক্তি পেয়েছে। এই ছবি নিয়ে বেশ আশাবাদী তাপসি। তাপসি এই বিষয়ে বলছেন, আমি আশা করছি সান্ড কি আঁখ ছবিতে আমরা যে প্রতিক্রিয়া পাচ্ছি তাতে চিত্র কিছুটা বদলাবে। এই দীপাবলিতে কিন্তু মহিলাকেন্দ্রিক কোনও ছবি মুক্তি পায়নি। আমার মনে নেই শেষ কবে মুক্তি পেয়েছিল। এই সময়টা দুজন জনপ্রিয় নায়কের মধ্যেই লড়াই চলে।

Print Friendly

Related Posts