আকাশ অ্যামেচার ক্রিকেট চ্যাম্পিয়ন্স ট্রফি বিজয়ী টেক রিপাবলিক

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ আকাশ অ্যামেচার চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে জয়ী হয়েছে টেক রিপাবলিক। ৩৭ রানে তারা এসপিজেড বয়েজকে হারিয়েছে। রাজধানীর মোহাম্মদপুরে ইউল্যাব খেলার মাঠে করপোরেট টি-টুয়েন্টি ক্রিকেটের আদলে আয়োজিত এ টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ গতকাল শনিবার (২৩ নভেম্বর) অনুষ্ঠিত হয়।

করপোরেট জগতের কর্মীদের নিয়ে দেশে তৃতীয়বারের মত অনুষ্ঠিত এ টুর্নামেন্টের টাইটেল স্পন্সর আকাশ ডিটিএইচ। বিপিএলের তিন দল রংপুর রাইডার্স, খুলনা টাইটানস এবং সিলেট সিক্সার্স এ খেলার আয়োজন করে।

ফাইনাল ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৫৮ রান তোলে টেক রিপাবলিক দল। জবাবে ১২১ রানে অলআউট হয়ে যায় এসপিজেড বয়েজ। সর্বোচ্চ ৪৫ রান করে ম্যান অব দ্যা ম্যাচ বিজয়ী দলের মোখলেসুর রহমান। একই সঙ্গে প্লেয়ার অব দ্যা টুর্নামেন্ট হন তিনি।

ফাইনাল ম্যাচশেষে বিজয়ী দল ও রানার আপ দল এবং খেলোয়াড়দের হাতে ট্রফি ও পুরস্কার তুলে দেন বেক্সিমকো কমিউনিকেশন্স’র হেড অফ মার্কেটিং মুহাম্মদ আবুল খায়ের চৌধুরী। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট সিক্সার্সের চেয়ারম্যান শাহেদ মুহিত।

বিভিন্ন করপোরেট প্রতিষ্ঠানে কর্মরত শখের খেলোয়াড়দের ২৪টি দল নিয়ে গত ১৮ অক্টোবর শুরু হয় এ ‘আকাশ প্রেজেন্টস অ্যামেচার চ্যাম্পিয়ন্স ট্রফি পাওয়ার্ড বাই নকিয়া’ টুর্নামেন্ট। শনিবার ফাইনালের মাধ্যমে শেষ হলো এবারের পর্ব। এছাড়া প্লেট পর্বে টিম টাইগার ক্রিকেটার্স (টিটিসি) এবং বোল পর্বে হাসর্লাস সিসি জয়লাভ করেছে।

আয়োজকরা জানান, দেশজুড়ে অনেক শখের খেলোয়াড় রয়েছে। ক্রিকেটের প্রতি তাদের ভালোবাসা ও অনুপ্রেরণা অনেক গভীর। পেশায় খেলোয়াড় না হলে কর্মজীবনের অবসরে খেলাধুলা নিয়ে চিন্তা এবং চর্চা করেন। প্রতিযোগিতামূলক খেলায় নিজেদের ক্রীড়া-দক্ষতাও প্রদর্শন করতে চান। এমন চাকরিজীবিদের নিয়ে ২০১৮ সালে প্রথমবারের মত অ্যামেচার চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজন করা হয়।

সমাপনী অনুষ্ঠানে বেক্সিমকো কমিউনিকেশন্স’র হেড অফ মার্কেটিং মুহাম্মদ আবুল খায়ের চৌধুরী বলেন, সুস্থ সমাজ নির্মাণে খেলাধুলা গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখে। সুস্থ করপোরেট পরিবেশ তৈরি ও রক্ষায় এমন প্রতিযোগিতামূলক ও সৌহার্দ্যপূর্ণ খেলা দারুণ সহায়ক। আকাশ ডিটিএইচ এমন আয়োজনের টাইটেল স্পন্সর হতে পেরে আনন্দিত ও গর্বিত।

ছবি:  আকাশ অ্যামেচার চ্যাম্পিয়ন্স ট্রফি টুর্নামেন্টের বিজয়ী খেলোয়াড়দের হাতে পুরস্কার তুলে দেন বেক্সিমকো কমিউনিকেশন্স’র হেড অফ মার্কেটিং মুহাম্মদ আবুল খায়ের চৌধুরী।

Print Friendly

Related Posts