পবিপ্রবিতে ব্যান্সডকের তথ্য সেবা সম্পর্কিত অবহিতকরণ সভা

কাজী দুলাল, দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গবেষণা কার্যক্রমে ব্যান্সডক প্রদত্ত তথ্য সেবা ও ই-সার্ভিস সম্পর্কিত অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

বুধবার সকাল ১১টায় পবিপ্রবি’র কৃষি অনুষদ কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত বাংলাদেশ ন্যাশনাল সায়েন্টিফিক এন্ড টেকনিক্যাল ডকুমেন্টেশন সেন্টারের আয়োজনে ডাইরেক্টর জেনারেল ব্যান্সডক এবং অতিরিক্ত সচিব জেসমিন আক্তারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড, মোঃ হারুনর-রশীদ।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী।

সভায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর স্বদেশ চন্দ্র সামন্ত। সহকারী গ্রন্থাগার পবিপ্রবি পঙ্কজ কুমার। সভায় ব্যান্সডকের সেবা কার্যক্রমের বিভিন্ন দিক উপস্থাপন করেন এস আর ও আসলাম আলী খন্দকার।

সভায় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড, মোঃ হারুনর রশীদ বলেন, গবেষণা কার্যক্রমের মাধ্যমে একটি বিশ্ববিদ্যালয় মূলত গৌরবময় যাত্রা অব্যাহত রাখতে পারে। দেশ বিদেশে সুনাম ও মর্যাদা গবেষণা কার্যক্রমের মাধ্যমে বহুগুণ বৃদ্ধি পায়। এই গবেষণা কার্যক্রমকে ত্বরান্বিত ও প্রকাশ করতে ব্যান্সডকের পদক্ষেপ অত্যন্ত আশাব্যঞ্জক।

সভাপতির বক্তব্যে অতিরিক্ত সচিব জেসমিন আক্তার বলেন, বিজ্ঞান ও প্রযুক্তি দুটি আলাদা বিষয় নয়, একটির সাথে অন্যটি জড়িত। বিজ্ঞান ও প্রযুক্তি জীবনের সকল ক্ষেত্রে বা বর্তমান বিশ্বে সকল বিষয়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। বিজ্ঞান ও প্রযুক্তি যতই উন্নত হচ্ছে ততই কিন্তু বিশ্বের উন্নত ও উন্নয়নশীল দেশগুলো সমভাবেই উন্নত হচ্ছে।

Print Friendly

Related Posts