দ্য এশিয়ান এইজ ছাপায় বাধা প্রদানে ডিইউজের উদ্বেগ

ছাপাখানায় গিয়ে ইংরেজি দৈনিক ‘দ্য এশিয়ান এইজ’ পত্রিকা না ছাপাতে অপরিচিত ব্যক্তিদের হুমকি প্রদানের খবরে গভীর উদ্বেগ প্রকাশ করছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

ডিইউজে দফতর সম্পাদক আমীর মুহাম্মদ জানান, সংগঠনের সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী মঙ্গলবার (২৬ নভেম্বর ২০১৯) এক বিবৃতিতে বলেন, সংবাদপত্র প্রকাশে বাধা দেওয়ার এ ঘটনা কোনোভাবেই কাম্য নয়।

তারা বলেন,”এ ধরনের হুমকি কেবল একটি নির্দিষ্ট সংবাদপত্রের জন্য নয়; জাতিসংঘের সার্বজনীন মানবাধিকার সনদ এবং বাংলাদেশের সংবিধানে প্রতিশ্রæত মত প্রকাশের স্বাধীনতার জন্য নেতিবাচক প্রভাব ফেলবে।

বিবৃতিতে নেতারা অনতিবিলম্বে দোষীদের খুঁজে বের করে বিচারের কাঠগড়ায় দাঁড় করানের দাবি জানিয়ে বলেন, যারা এ ধরনের অপকর্মের সঙ্গে জড়িত তাদেরকে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া না হলে মত প্রকাশের স্বাধীনতা বাধাগ্রস্ত হবে, যা গণতান্ত্রিক সমাজ বিনির্মাণে প্রতিবন্ধকতা সৃষ্টি করবে।

অজ্ঞাতপরিচয় কয়েকজন দুর্বৃত্ত গত ১৯ নভেম্বর তেজগাঁওয়ে দৈনিক টাইম্‌স প্রিন্টিং প্রেসে ঢুকে সেখানকার কর্তৃপক্ষকে দ্য এশিয়ান এইজ পত্রিকা না ছাপানোর জন্য হুমকি দেয়। এ ঘটনায় ওইদিন তেজগাঁও থানায় একটি সাধারণ ডায়েরি দায়ের করা হয়।

Print Friendly

Related Posts