সম্মিলিত ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুত পবিপ্রবি প্রশাসন

 ইয়াসির আরাফাত, পবিপ্রবি প্রতিনিধি: কৃষি সংক্রান্ত বিষয়ে ডিগ্রি প্রদানকারী সাতটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা আগামী ৩০শে নভেম্বর, ২০১৯ইং অনুষ্ঠিত হবে।

এবার সাতটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মোট ৩,৫৫০ টি আসনের জন্য পরীক্ষা দেবে ৩৫,৫০০ জন ভর্তি পরীক্ষার্থী। এর মধ্যে দক্ষিণ বঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এ ভর্তি পরীক্ষা দিতে আসবে ৪,০০০ শিক্ষার্থী। ক্যাম্পাসের ভিতরেই সমস্ত শিক্ষার্থীর পরীক্ষা নেওয়ার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। শিক্ষার্থীরা যাতে সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষা দিতে পারে তার জন্য সকল পদক্ষেপ ও ব্যবস্থা ইতিমধ্যে সম্পন্ন করেছে পবিপ্রবি প্রশাসন।

প্রশাসনের পাশাপাশি আগত পরীক্ষার্থীদের থাকা ও খাওয়ার ব্যবস্থাসহ সার্বিক সহযোগিতায় জন্য পবিপ্রবি’র সাধারণ শিক্ষার্থী ও জেলাভিত্তিক সংগঠনের ভাইয়া-আপুরা প্রস্তুত আছে।

এছাড়াও ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতার জন্য বাংলাদেশ ছাত্রলীগ-পবিপ্রবি শাখা সার্বক্ষণিক প্রস্তুত আছে।

সাতটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে রয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ। পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী। শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, গাজীপুর। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেট। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম। খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, খুলনা।

Print Friendly

Related Posts